×

সারাদেশ

খুলনায় গুলিবর্ষণ-অগ্নিসংযোগ, নিহত ২ গুলিবিদ্ধ ৮

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জুলাই ২০২০, ০৩:০৮ এএম

খুলনায় গুলিবর্ষণ-অগ্নিসংযোগ, নিহত ২ গুলিবিদ্ধ ৮

খুলনায় মহানগরে সন্ত্রাসীদের গুলিতে দুজন নিহত। ছবি: সংগ্রহ।

খুলনায় মহানগরে সন্ত্রাসীদের গুলিতে দুজন নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন অন্তত আরও আটজন। ঘটনার পর বাড়িঘরে অগ্নিসংযোগ করা হয়। বৃহস্পতিবার রাত ৯টার দিকে খানজাহান আলী থানার মশিয়ালী এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতরা হলেন, মশিয়ালী এলাকার নজরুল শেখ (৬০) ও রসুল শেখ (৩০)। গুলিবিদ্ধ হয়ে আহত ব্যক্তিদের মধ্যে তাৎক্ষণিকভাবে ছয়জনের নাম পাওয়া গেছে। তারা হলেন, একই এলাকার সাইফুল, শামীম, রবি, সুজন, খলিল ও রানা।

স্থানীয়রা জানান, মশিয়ালী এলাকার বাসিন্দা হাসান আলী মাস্টারের ছেলে জাকারিয়া, জাফরিন ও মিল্টনের সঙ্গে স্থানীয়দের মশিয়ালী আলিয়া মাদরাসা মসজিদের কমিটির বিষয়ে দ্বন্দ্ব চলে আসছে। এলাকাবাসী চায় না মসজিদের কমিটিতে তারা অন্তর্ভুক্ত হোক। অন্যদিকে তারা জোর করে হলেও কমিটিতে স্থান পেতে মরিয়া।

এদিকে, বৃহস্পতিবার বিকেলে খানজাহান আলী থানা পুলিশ জাকারিয়া গ্রুপের একজনকে গ্রেপ্তার করলে তারা মরিয়া হয়ে ওঠে। এরপর রাত সাড়ে ৮টার দিকে সন্ত্রাসীদের নিয়ে জাকারিয়া, জাফরিন ও মিল্টন গ্রুপ গ্রামবাসীর ওপর গুলিবর্ষণ শুরু করে। গুলিতে নজরুল ও গোলাম রসুল ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন। পরে তাদের ফুলতলা উপজেলা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। আহতদের খুমেক হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, দুইজনের নিহত হওয়ার খবর ছড়িয়ে পড়লে এলাকার কয়েকটি মসজিদে ঘোষণা দিয়ে গ্রামবাসীদের একত্রিত করে জাকারিয়া, জাফরিন ও মিল্টনের বাড়ি ঘেরাও করে আগুন ধরিয়ে দেয়া হয়।

খবর পেয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলামের নেতৃত্বে সেখানে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

কেএমপির মুখপাত্র ও অতিরিক্ত উপপুলিশ কমিশনার কানাই লাল সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, জাফরিন ও জাকারিয়া নামের দুই ভাই গ্রামবাসীর ওপর গুলি চালিয়েছেন বলে প্রাথমিকভাবে জানতে পারা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App