×

খেলা

ম্যানসিটিকে ছাপিয়ে যাওয়ার সুযোগ হারালো লিভারপুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুলাই ২০২০, ১২:২৩ পিএম

ম্যানসিটিকে ছাপিয়ে যাওয়ার সুযোগ হারালো লিভারপুল

বল নিয়ে ছুটে যাচ্ছেন লিভারপুলের সালাহ। ছবি: ইন্টারনেট

২০১৭-১৮ মৌসুমে ঠিক ১০০ পয়েন্ট করে প্রিমিয়ার লিগের শিরোপা জেতে ম্যানচেস্টার সিটি। তাদের এই রেকর্ড কেউ কোনোদিন ভাঙতে পারবে বলে অনেকেই বলেছিল। কিন্তু প্রিমিয়ার লিগের এই মৌসুমে তা ভাঙার ইঙ্গিত দিচ্ছিল লিভারপুল। তবে আজ লিভারপুলের আর্সেনালের কাছে ২-১ গোলে হারার কারণে সেই ইঙ্গিতের ইতি ঘটেছে।

অনেকে যে বলেছিল, কেউ ম্যানসিটির সেঞ্চুরি পয়েন্টের রেকর্ড ভাঙতে পারবে না। তাই সত্যি হয়েছে। এখন পর্যন্ত ৩৬ ম্যাচ খেলে লিভারপুল সংগ্রহ করেছে ৯৩ পয়েন্ট। তাদের এই মৌসুমে বাকি রয়েছে আরো ২টি ম্যাচ। এই দুটো ম্যাচে জয় পেলেও তাদের পয়েন্ট সংখ্যা গিয়ে দাঁড়াবে ৯৯য়ে। ফলে ম্যানসিটির রেকর্ডের চেয়ে ১ পয়েন্ট কম থাকবে তাদের। কিন্তু আর্সেনালের বিপক্ষে ম্যাচটিতে জয় পেলে তাদের পয়েন্ট সংখ্যা দাঁড়াতো ১০১ এ।

ম্যাচটিতে আর্সেনাল লিভারপুল ডিফেন্ডার ভার্জিল ভন ডাইক ও গোলরক্ষক অ্যালিসনের ভুলে দুটি গোল হজম করে। আর এই দুইজনের ভুলের কারণে ২০১৫ সালের পর এই প্রথমবারের মতো আর্সেনালের বিপক্ষে হারের স্বাদ পেতে হয়েছে লিভারপুলকে। ম্যাচটিতে আর্সেনালের হয়ে গোল করেন আলেক্সান্দ্রে লাকাজাত্তে ও রেইস নেলসন। অপরদিকে লিভারপুলের হয়ে একমাত্র গোলটি করেন সাদিও মানে। এই মৌসুমে সাদিও মানের এটি ১৭তম গোল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App