×

সারাদেশ

ধুন‌টে বানভাসি মানু‌ষের পা‌শে ছাত্রলীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুলাই ২০২০, ০৩:৪৩ পিএম

ধুন‌টে বানভাসি মানু‌ষের পা‌শে ছাত্রলীগ

ছবি: প্রতিনিধি

বগুড়ার ধুনট উপ‌জেলার বানভাসি মানু‌ষের সেবায় নি‌য়ো‌জিত র‌য়ে‌ছে ছাত্রলী‌গের নেতাকর্মীরা। উপ‌জেলার ভান্ডারবাড়ী ও গোসাইবাড়ী ইউ‌নিয়‌নের বৈশাখী চ‌রসহ ১২ গ্রামের মানুষ পানিবন্দী হ‌য়ে প‌ড়ে‌ছে। অসংখ্য মানুষ ঘর-বা‌ড়ি ছে‌ড়ে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ও উঁচু স্থা‌নে আশ্রয় নি‌য়ে‌ছে। পানিবন্দী ঘর থে‌কে আসবাবপত্র, প্রয়োজনীয় জি‌নিসপত্র ও গবাদী প্রাণী নি‌য়ে আস‌তে হ‌চ্ছে। এসব জরুরি মালামাল স্থানান্ত‌রে পানিবন্দী মানুষ‌কে সহ‌যোগিতা কর‌ছে ছাত্রলী‌গের নেতাকর্মীরা।

ছাত্রলীগ নেতা আবু সা‌লেহ স্বপন ব‌লেন, পানিবন্দী এলাকার মানুষ চরম বিপ‌দে র‌য়ে‌ছেন। ঘর থে‌কে তা‌দের মালামাল স্থানান্তর কর‌তে হ‌চ্ছে। অনেক পানিবন্দী ঘ‌রে থাক‌ছেন, তা‌দের খোঁজ নি‌তে হ‌চ্ছে। আমি উপ‌জেলা ছাত্রলী‌গের নেতাকর্মী‌দের স‌ঙ্গে নি‌য়ে স্বেচ্ছাশ্রমে সাধ্য অনুযায়ী মানু‌ষের পা‌শে থাকার চেষ্টা কর‌ছি।

তিনি আরো ব‌লেন, নদী‌তে পা‌নির স্রো‌তের কা‌ছে সড়ক, অ‌নে‌কের ঘরবা‌ড়ি ক্ষ‌তি হয়। আবার বাঁধ চু‌য়ে পানি প্র‌বেশ ক‌রে বাঁধ ভাঙার ঝুঁকি তৈরি হয়। যখন যেখা‌নে সংবাদ পা‌চ্ছি, সেখা‌নে গি‌য়ে স্থানীয় লোকজ‌নের সঙ্গে নি‌য়ে কাজ কর‌ছি।

উপ‌জেলা ছাত্রলী‌গের সাধারণ সম্পাদক আবু সা‌লে‌হ স্বপ‌নের নেতৃ‌ত্বে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর, উপজেলা ছাত্রলীগের সদস্য অনিক রহমান রুমন, আওলা কান্দি ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাকিল, ছাত্রলীগ নেতা, মহন, সবুজ, জিহাদ, সোহাগ, উজ্জ্বল, রিদয় ও রবিন এসব কা‌জে নি‌য়ো‌জিত র‌য়ে‌ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App