×

খেলা

আরেক রেকর্ডের দ্বারপ্রান্তে রোনালদো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুলাই ২০২০, ১০:০০ পিএম

ক্রিস্টিয়ানো রোনালদো পর্তুগিজ সুপারস্টার কাজই হলো রেকর্ড গড়া-ভাঙা। তিনি যেখানে খেলতে যান সেখানেই গড়েন রেকর্ড। আর সঙ্গে করেন গোলের পর গোল। ইংলিশ প্রিমিয়ার লিগ ও লা লিগা মাতানোর পর বর্তমানে তিনি ২ মৌসুম ধরে খেলছেন ইতালিয়ান সিরি আ’য়। ওই দুই লিগের মতো এখানেও নিজের কারিশমা দেখিয়ে যাচ্ছেন তিনি। আর এর মাধ্যমে ফুটবল ইতিহাসে নতুন এক রেকর্ড গড়ার দ্বারপ্রান্তে রয়েছেন আধুনিক ফুটবলের এই জাদুকর। আর তা হলো ইংলিশ প্রিমিয়ার লিগ লা লিগা ও সিরিয়ায় একমাত্র খেলোয়াড় হিসেবে গোলের হাফ সেঞ্চুরি পূর্ণ করতে যাচ্ছেন তিনি।

বর্তমানে সিরি আ’য় ২ মৌসুম খেলে মোট ৪৯টি গোল করেছেন তিনি। গতকাল সাসুলোর বিপক্ষে গোল করতে পারলে এই অনন্য কীর্তি অর্জন হয়ে যেত তার। কিন্তু দুর্ভাগ্যবশত টানা ৫ ম্যাচে গোল করলেও গতকাল তিনি গোল করতে পারেননি।

সিরি আ’য় প্রথম মৌসুমে সিরি আ’য় তিনি মোট ২১টি গোল করেছিলেন। আর এখন পর্যন্ত সিরি আ’য় এই মৌসুমে মোট ২৮টি গোল করেছেন তিনি। এখন তার হাফ সেঞ্চুরি পূর্ণ করতে প্রয়োজন আর একটি গোল। ৫ জুলাই তুরিনোর বিপক্ষে রোনালদো গতকাল গোল করেন রোনালদো। জুভেন্টাসে আসার পর এটিই প্রথম ফ্রি কিক থেকে গোল। আর এই গোলটি পেতে দুই মৌসুম মিলিয়ে তার নিতে হয়েছে ৪৩টি ফ্রি কিক। ওই দিন তুরিনোর বিপক্ষে গোল করার মধ্য দিয়ে গোল মেশিন রোনালদো ১৯৬১ সালের পর জুভেন্টাসের কোনো খেলোয়াড় প্রথমবারের মতো ২৫ বা তার বেশি গোল করার কীর্তি গড়েন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App