×

জাতীয়

বোরকা পরে পালানোর চেষ্টা করেছিলেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুলাই ২০২০, ০৯:৪৩ এএম

সাতক্ষীরা জেলা আর সীমান্তজুড়ে রাতভর অভিযান চালানোর পর দেবহাটা উপজেলার শাঁখরা কোমরপুর গ্রামের লবঙ্গবতী নদী তীর সীমান্তে অবশেষে ধরা পড়েন সাহেদ। ভোর ৫টা থেকে সাড়ে ৫টার দিকে নদী পেরিয়ে তিনি ভারতে পালিয়ে যাবার চেষ্টা করছিলেন। এ সময় র‌্যাবের হাতে ধরা পড়েন।

বহুল আলোচিত রিজেন্ট হাসপাতাল প্রতারণা মামলার প্রধান পলাতক আসামি ও রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ এর আগেও একবার একই সীমান্ত দিয়ে ভারতে পালিয়েছিলেন। ধরা পড়ার আগে তিনি র‌্যাবের নাগালের বাইরে যাওয়ার চেষ্টা করেছিলেন। এ সময় নদী তীরে কাদায় মাখামাখি হওয়ার চিহ্ন দেখা গেছে।

তবে ধারণা করা হচ্ছে, পালিয়ে যাওয়ার সময় নিজেকে আড়াল করার চেষ্টা করেছিলেন, আইন-শৃঙ্খলাবাহিনীর চোখে ধুলো দেয়ার চেষ্টা ছিল তার। নির্বিঘ্নে পালানোর জন্য বোরকা পরেছিলেন বলে ধারণা করা হচ্ছে। লবঙ্গবতী নদী তীর সীমান্তে ধরা পড়ার সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়।

অভিযানটির নেতৃত্ব দেন র‍্যাব গোয়েন্দা শাখার পরিচালক লে. কর্নেল সারওয়ার বিন কাশেম। র‍্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ জানান, ইতোমধ্যে হেলিকপ্টারে আনা হয়েছে। পুরাতন বিমানবন্দরে পৌঁছার পর তাকে সদরদপ্তরে নেয়া হয়েছে। সেখানেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গত ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে। পরে রোগীদের সরিয়ে রিজেন্টের উত্তরা ও মিরপুর শাখা সিলগালা করে দেয়া হয়। গ্রেপ্তার করা হয় আটজনকে। এ ঘটনায় ৭ জুলাই রাতে উত্তরা পশ্চিম থানায় ১৭ জনকে আসামি করে একটি মামলা করা হয়। এতে সোমবার রিজেন্ট হাসপাতালের উত্তরা শাখা থেকে আটক আটজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এছাড়া রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদসহ ৯ জনকে পলাতক আসামি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী তারেক শিবলীকে গ্রেপ্তা করা হয় এর আগে। তারপর হেফাজতে নেয়া হয় টিভি নাটকের অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান টেলিহোম’র প্রধান ও সাহেদের ভায়রা মোহাম্মদ আলী বশিরকে। এছাড়াও মঙ্গলবার প্রতিষ্ঠানটির এমডিকে কাপাসিয়া থেকে গ্রেপ্তার করে র‍্যাব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App