×

সারাদেশ

নেতার প্রভাবে এতিমের টাকা আত্মসাৎ অধ্যক্ষের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জুলাই ২০২০, ০৪:৪০ পিএম

নেতার প্রভাবে এতিমের টাকা আত্মসাৎ অধ্যক্ষের

ছবি: প্রতিনিধি

এতিমখানার বিভিন্ন আয়-ব্যয়ে ভুয়া ভাউচারের হিসাব বিবরণী দেখিয়ে ইছাখালী ফাজিল ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ আ.ক.ম রেজাউল অর্থ আত্মসাৎ করেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় নরসিংদীর পলাশ উপজেলায় ইছাখালী দারুল মাছাকীন ইসলামিয়া এতিমখানার সামনে অধ্যক্ষ অপসারণ ও সুষ্ঠ তদন্তের মাধ্যমে শাস্তির দাবিতে মানববন্ধন করেছে গ্রামবাসী। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে এতিমখানা কমিটির একাংশ ও গ্রামবাসীর যৌথ উদ্যোগে এই মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধনে বক্তরা বলেন, এতিমখানার নামে-বেনামে দোকান ঘর নির্মাণে অনিয়মের মাধ্যমে প্রায় ২ লাখ টাকা আত্মসাৎ করেছে। তাছাড়া, এতিমখানার সোনালী ব্যাংক পলাশ শাখা থেকে সরকারি বরাদ্ধের ২ লাখ ৪ৃ১ হাজার টাকা উত্তেলন করে। সেখান থেকেও ৪১ হাজার টাকা আত্মসাৎ করেছে। মাদ্রাসার বিভিন্ন দোকান ভাড়া দেয়ার কথা বলে নামে-বেনামে কয়েক লাখ টাকা হাতিয়ে নেয় অধ্যক্ষ রেজাউল করীম।

তারা বলেন, অধ্যক্ষর অপকর্ম ঢাকতে দামা-চাপার চেষ্টা চলছে। এর পেছনে রয়েছে স্থানীয় এক প্রভাবশালী নেতার ছত্রছায়া। ইতোপূর্বে রেজাউল করীমের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠার পরও কোনো বিচার হয়নি। তাই অধ্যক্ষ আ.ক.ম রেজাউল করীমের অপসারণ ও অনিয়মের সুষ্ঠ তদন্ত দাবি করেন বক্তারা।

এ সময় বক্তব্য দেন, এতিমখানা পরিচালনা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, এতিমখানা কমিটির সদস্য ও মসজিদ কমিটির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম শিকদার ও আওয়ামী লীগ নেতা কামাল হোসেনসহ স্থানীয়রা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App