রিজেন্ট-জেকেজির নেপথ্যদের চিহ্নিত করে সাজার দাবি

আগের সংবাদ

সাহেদের ১০ দিনের রিমান্ড চাইবে ডিবি

পরের সংবাদ

যে কারণে প্রস্তাব ফিরিয়ে দিলেন তামিম

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত হয়েছে: জুলাই ১৫, ২০২০ , ৯:০৪ অপরাহ্ণ

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক অন্যতম জনপ্রিয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) একটি দল থেকে বড় অঙ্কের প্রস্তাব পেয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। কিন্তু বিভিন্ন কারণে প্রস্তাবটি ফিরিয়ে দেয়ার কথা জানিয়েছেন এই ড্যাশিং ওপেনার। আগামী ১৮ আগস্ট থেকে সিপিএল হবে। এবারের ফ্র্যাঞ্চাইজিটি ৯০ হাজার ডলারের প্রস্তাব দিয়েছিল তামিম ইকবালকে। তবু ওই প্রস্তাব ফিরিয়ে দেয়ার কারণ হিসেবে তিনি জানিয়েছেন, ‘২টি কারণে প্রস্তাবটি ফিরিয়ে দিয়েছি।

প্রথমত, আমি ঢাকা প্রিমিয়ার লিগের একটি দলের সঙ্গে চুক্তিবদ্ধ। এখন হুট করে প্রিমিয়ার লিগ শুরু হলে ক্লাবটিকে বঞ্চিত করা হবে।

দ্বিতীয়ত, পরিবার। ওখানে চার্টার্ড ফ্লাইটে দলগুলো যাতায়াত করবে। এখন যদি জরুরি কোনো পরিস্থিতিতে দেশে আসতে হয়, তা সম্ভব হবে না।

উল্লেখ্য, এর আগেও সিপিএলে খেলে ভালো পারফর্ম করেছেন তামিম ইকবাল। তাই আলাদাভাবে এবারের আসরে তাকে খেলাতে ভীষণ আগ্রহী ছিল একটি ফ্র্যাঞ্চাইজি। সেজন্য বেশ কয়েকবার যোগাযোগও করা হয় ওই ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে। প্রস্তাবটাও ছিল লোভনীয় ৯০ হাজার ডলারের। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৭৬ লাখ টাকা। তবে অনেক চিন্তা-ভাবনা করে ওই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বাংলাদেশের অন্যতম সেরা তারকা ক্রিকেটার তামিম ইকবাল। এর আগে ২০১৩ সালে সিপিএলে সেন্ট জুকসের হয়ে খেলেছিলেন তামিম। এবারো কি তারাই প্রস্তাব দিয়েছিল? নাকি অন্য কোনো ফ্র্যাঞ্চাইজি? তামিম কৌশলে প্রশ্নটা এড়িয়ে গেলেন এবং সেটি এড়িয়ে যাওয়ার কারণটাও বোধগম্য। যেহেতু চুক্তি হয়নি, সেহেতু ফ্র্যাঞ্চাইজির নাম নিয়ে নাড়াচাড়া করা খুব একটা শোভনীয় দেখায় না।

ওদিকে গত ১৫ মার্চ থেকে শুরু হয়ে এক রাউন্ড খেলা অনুষ্ঠিত হবার পর বন্ধ হয়ে যাওয়া ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে নেতৃত্ব দিচ্ছিলেন তামিম। আগস্টের তৃতীয় সপ্তাহে বা শেষ দিকে ক্রিকেটারদের অনুশীলনে ফেরানো যাবে বলে আশা করছে বিসিবি। সিপিএলের এবারের আসর বসবে ১৮ আগাস্ট থেকে ১০ সেপ্টেম্বর। করোনা ভাইরাস পরিস্থিতিতে এবার টুর্নামেন্টের ৩৩ ম্যাচের সবকটি হবে ত্রিনিদাদ এন্ড টোবাগোয়। সব দলের ক্রিকেটার ও টুর্নামেন্ট সংশ্লিষ্ট সবাইকে রাখা হবে একই হোটেলে।

এমআই