বগুড়া-যশোর উপনির্বাচন, ৭ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

আগের সংবাদ

সৌদিতে বিমানের জরিমানার ব্যাখ্যা দিল মন্ত্রণালয়

পরের সংবাদ

বন্ধুর যেসব আচরণেই বুঝবেন সে আপনার প্রেমে পড়েছে

লাইফস্টাইল ডেস্ক:

প্রকাশিত হয়েছে: জুলাই ১৫, ২০২০ , ৮:২৯ অপরাহ্ণ

জীবনের পথে সঙ্গ দিতে ভালো কিংবা খারাপ, যে কোনো মুহূর্তেই পাশে থাকার জন্য একজন ভালো বন্ধু থাকা চাই। প্রিয় বন্ধুর মধ্যেই সবচেয়ে কাছের মানুষটিকে খুঁজে পাওয়া যায়। প্রত্যেকেই চায় এমন একজন বন্ধু, যাকে প্রাণ খুলে সবকিছু বলা যায়। তবে অনেক সময় বন্ধুত্বের খাতিরে মনের সেই গোপন অনুভূতি অনেকেই প্রকাশ করে না। পড়ে বন্ধুত্বটাই না শেষ হয়ে যায় এই ভয়ে। এক্ষেত্রে অপরদিকের মানুষটিকেই তার মনের কথা বুঝে নেয়ার চেষ্টা করতে হবে। প্রিয় বন্ধু প্রেমিক বা প্রেমিকা হতে চাইছে কি না বোঝা খুব একটা কঠিন ব্যাপার নয়।

পাঁচটি লক্ষণ দেখলেই আপনি বুঝতে পারবেন অজান্তেই আপনাকে মন দিয়ে বসেছেন আপনার প্রিয় বন্ধুটি। চলুন জেনে নেয়া যাক সেই লক্ষণগুলো-

> আপনি অন্য কোনো বন্ধুর সঙ্গে বেশি কথা বললে কিংবা অতিরিক্ত সময় কাটালে সে রাগ করে। তার মানে আপনাকে নিয়ে ইতিমধ্যেই পজেজিভ হয়ে পড়েছে সে। আপনাকে অন্য কারো সঙ্গে দেখলে সে রেগে যাবেই। বাকিটা আপনি নিশ্চয়ই বুঝে যাবেন!

>বন্ধুমহলে আড্ডা দেয়ার সময় যদি খেয়াল করেন, মাঝেমধ্যেই আপনার প্রিয় বন্ধুটির চোখে চোখ পড়ছে আপনার। তার মানে অনেকের ভিড়েও সে আপনাকে দেখতেই ব্যস্ত। আর ঠোঁটের কোণে মিষ্টি হাসিটা যেন জানান দিচ্ছে বন্ধুদের মধ্যে থেকেও তার মন আপনার স্বপ্নই দেখছে।

> প্রিয় বন্ধুর সঙ্গে সময় কাটাতে কার না ভালো লাগে। তবে ইদানীং কি নানা বাহানায় সে আপনার সঙ্গে আরো বেশি সময় কাটানোর চেষ্টা করছে? চাইছে না আশেপাশে অন্য কেউ থাকুক? কোন তৃতীয় ব্যক্তি এসে বিরক্ত করুক? তাহলে দেরি না করে বরং আপনিই জিজ্ঞেস করে ফেলুন, সে কি কিছু বলতে চায়? তবেই সব কিছু আপনার সামনে চলে আসবে।

> ভালোবাসার মানুষটির প্রতি স্বাভাবিকভাবেই যত্নশীলতা বেড়ে যায়। এক্ষেত্রে ভালোবাসার মানুষটি সময় মতো খেয়েছে কি না, শরীর ভালো আছে কি না, প্রতিনিয়ত এসব খোঁজ রাখতে শুরু করবে বন্ধু। যে কোনো প্রয়োজনে আরো বেশি করে কাছে পেতে চাইবেন আপনাকে। ভিড়ের মধ্যে আপনার হাতটি ধরে অন্যদের থেকে আপনাকে সুরক্ষিত রাখারও চেষ্টা করবে সে। এসব প্রবণতা নিঃসন্দেহে প্রিয় বন্ধুর মধ্যেও থাকতে পারে। তবে অতিরিক্ত গুরুত্ব পেলে নিজেই পার্থক্যটা বুঝে যাবেন।

> আপনার প্রিয় বন্ধুটি পোশাক-আশাক বা হেয়ারস্টাইলের ব্যাপারে আগের থেকে অনেক বেশি সচেতন হয়ে গেছে। বিশেষ করে আপনার সামনে বেশ পরিপাটি হয়ে সেজেগুজেই আসছে। আগের সেই ‘কে আর দেখবে’ এই বিষয়টা আর নেই! তার মানে আপনাকে ইমপ্রেস করার ইচ্ছাটাও তার মধ্যে জেগে উঠেছে। আপনার মুখ থেকে প্রশংসা শুনতেও আগ্রহী সে।

এমআই