রেমিট্যান্স যোদ্ধাদের ভবিষ্যৎ শঙ্কামুক্ত জরুরি

আগের সংবাদ

কবর থেকে শিশুর লাশ উত্তোলন!

পরের সংবাদ

জানিয়ে দেয়া হলো প্রিমিয়ার লিগের দলবদলের সময়

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত হয়েছে: জুলাই ১৫, ২০২০ , ৮:০১ অপরাহ্ণ

করোনার কারণে ফুটবল সিডিউল উলোটপালট হলেও অবশেষে জানিয়ে দেওয়া হয়েছে ইংলিশ ফুটবলের গ্রীষ্মকালীন দলবদলের সময়। ২৭ জুলাই থেকে ৫ অক্টোবর- ১০ সপ্তাহ ধরে ক্লাবগুলো সুযোগ পাবে নিজেদের দল গোছানোর।

বুধবার (১৫ জুলাই) নিজেদের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। যদিও তাদের এই দলবদলের সময়কাল নির্ভর করছে ফিফার অনুমতি সাপেক্ষে। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা থেকে সবুজ সংকেত এলে আরও কোনও বাধা থাকবে না।

এমনিতে মে থেকে দলবদল শুরু হয়ে যায় ইংল্যান্ডে, চলে আগস্ট পর্যন্ত। কিন্তু করোনাভাইরাসের কারণে এবার লম্বা সময় খেলা বন্ধ থাকায় যেহেতু মৌসুম শেষ করা যায়নি, তাই দলবদলের সময়কালও পিছিয়ে গেছে। আজ গ্রীষ্মকালীন দলবদলের নতুন সময় জানিয়ে দেওয়া হয়েছে। প্রিমিয়ার লিগের চলতি মৌসুম শেষ হবে ২৬ জুলাই, পরদিন ২৭ জুলাই থেকে শুরু হবে দলবদল। শেষ হবে ৫ অক্টোবর।

তবে ঘরোয়া দলবদলে আরও বাড়তি সময় পাবে ক্লাবগুলো। ৫ থেকে ১৬ অক্টোবর শুধুমাত্র দেশের ক্লাবগুলো একে অন্যের সঙ্গে খেলোয়াড় কেনা-বেচা করতে পারবে। প্রিমিয়ার লিগ জানিয়েছে, এই সময়কালে ক্লাবগুলো শুধুমাত্র ইংলিশ ফুটবল লিগের দলগুলো থেকে ধারে কিংবা স্থায়ী ভিত্তিতে খেলোয়াড়দের সঙ্গে চুক্তি করতে পারবে। অবশ্য বাড়তি সময়ে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো একে অন্যের সঙ্গে খেলোয়াড় কেনা-বেচা করতে পারবে না।

এমআই