বিশুদ্ধ পানির হাহাকার

আগের সংবাদ

অতীতে ফিরে গেল মেসিরা

পরের সংবাদ

চ্যাম্পিয়ন্স লিগের দৌড়ে এগিয়ে চেলসি

কাগজ ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুলাই ১৫, ২০২০ , ৩:১৬ অপরাহ্ণ

Chelsea

প্রিমিয়ার লিগের এই মৌসুমে ৭ ম্যাচ হাতে রেখেই শিরোপা জয় করে নেয় লিভারপুল। বেশ আগেভাগেই চ্যাম্পিয়ন নির্ধারিত হয়ে যাওয়ায় এখন সকলের নজর রয়েছে পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ স্থানের দিকে। মূলত চ্যাম্পিয়ন লিভারপুলের ম্যাচের চেয়ে এখন গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে চেলসি, লিস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যাচ। কারণ এই তিন দল এখন চ্যাম্পিয়ন্স লিগের দুটি জায়গা নিয়ে চরম লড়াইয়ে ব্যস্ত রয়েছে। আর এই চ্যাম্পিয়ন্স লিগের জায়গা পাওয়ার লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিস্টার সিটির চেয়ে বেশ এগিয়ে গেছে চেলসি।

বুধবার (১৫ জুলাই) তারা টেবিলের তলানির দল নরউইচ সিটিকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ ও পঞ্চমস্থানে থাকা লিস্টার ও ম্যানইউর থেকে ৪ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে তৃতীয়স্থানটি ধরে রাখতে পেরেছে। ম্যাচটির ৪৮ মিনিটের সময় দলের হয়ে একমাত্র গোলটি করেন অলিভিয়ার জিরু।

প্রিমিয়ার লিগে এটি ছিল চেলসির ৩৬ তম ম্যাচ। ৩৬ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৬৩। অন্যদিকে লিস্টার ও ম্যানসিটি এখন পর্যন্ত ৩৫টি ম্যাচ খেলেছে। তাদের পয়েন্টও সমান ৫৯ করে। ফলে তারা যদি তাদের পরবর্তী ম্যাচে জয় পায় তবুও চেলসিকে টপকে তৃতীয় স্থানটি দখলে নিতে পারবে না। কিন্তু ওই দুই দলের কেউ যদি তাদের পরবর্তী ম্যাচটিতে হেরে বসে তাহলে তা হবে চেলসির জন্য সোনায় সোহাগা। কারণ এতে করে চেলসির চ্যাম্পিয়ন্স লিগ ভাগ্য অনেকটাই নির্ধারিত হয়ে যাবে।

এসআর