ঈদের আগে-পরে বন্ধ হচ্ছে ট্রেন

আগের সংবাদ

করোনায় মাস্কের সাথে অল্প মেকআপের গল্প

পরের সংবাদ

চিত্রনায়ক জায়েদ খানকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা

প্রকাশিত: জুলাই ১৫, ২০২০ , ৪:০৪ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৫, ২০২০ , ৪:১২ অপরাহ্ণ

‘স্বার্থবিরোধী কর্মকাণ্ডের’ অভিযোগ এনে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খানকে অবাঞ্ছিত ঘোষণা করেছে চলচ্চিত্রের ১৮ সংগঠন। এছাড়া শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগরকেও সতর্ক করে চিঠি দেয়া হয়েছে।
বুধবার (১৫ জুলাই) দুপুরে এফডিসির জহির রায়হান মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্ত জানানো হয়। ১৮ টি সংগঠনের পক্ষ থেকে এ সিদ্ধান্ত জানান পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।
গুলজার বলেন, ‘চলচ্চিত্র নির্মাণ সংক্রান্ত নীতিমালা কমিটি’ প্রণীত নীতিমালার সবচেয়ে বেশি বিরোধিতা করেছেন জায়েদ খান। জায়েদের কারণেই শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটি এ নীতিমালা মেনে নিতে পারছে না। এসময় বিভিন্ন শিল্পী-কুশলীকে জায়েদ নানাভাবে হয়রানি ও মিথ্যা মামলা দিয়েছেন এবং নানাভাবে ক্ষমতার দাপট দেখানোর অভিযোগ আনেন তিনি’।

গতকাল মঙ্গলবার চলচ্চিত্রের ১৮ সংগঠনের এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু বলেন, ‘জায়েদের বিরুদ্ধে অনেক অভিযোগ আছে। আমরা যাচাই-বাছাই করেছি। তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগও দিয়েছি। কিন্তু তিনি আমাদের মিটিংয়ে আসেননি।’
চলচ্চিত্র ইন্ডাস্ট্রির নীতিমালার বিপক্ষে অবস্থান নেয়া, ক্ষমতার অপব্যবহার করে চলচ্চিত্রের মানুষদের হয়রানি, শিল্পীদের মধ্যে বিভেদ সৃষ্টি, চলচ্চিত্র উৎসবের অর্থ আত্মসাৎসহ নানা অভিযোগে জায়েদ খানের বিরুদ্ধে এই কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে প্রযোজক পরিবেশক সমিতিসহ চলচ্চিত্রের ১৮ সংগঠন। এ বিষয়ে জায়েদ খানের বক্তব্য জানতে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পরিচালক সমিতির নেতা মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরু, শামসুল হক, অভিনেতা ওমর সানী, প্রযোজক মো. ইকবালসহ অনেকে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়