নেতার প্রভাবে এতিমের টাকা আত্মসাৎ অধ্যক্ষের

আগের সংবাদ

গণমাধ্যম গুজব ঠেকাতে জোরালো ভূমিকা রাখতে পারে

পরের সংবাদ

কাদা মাখলেই কি কৃষক? সালমানকে কটাক্ষ

লাইভ বিনোদন ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুলাই ১৫, ২০২০ , ৪:৫৪ অপরাহ্ণ

কৃষকরা মাথার ঘাম পায়ে ফেলে মাটির বুকে ‍ফুটিয়ে তোলে সবুজের হাসি। মানুষের জন্য উৎপন্ন করে আহার। তেমনি সুপারস্টার সালমান খানও চেষ্টা করেছিলেন কৃষকের কষ্ট অনুভবের জন্য। বড়পর্দায় তার আবির্ভাব না ঘটলেও লকডাউনে নানা কারণে শিরোনামে হয়েছেন। এবার তার সামাজিক মাধ্যমে ফসলের মাঠে কাদা মাখা ছবি শেয়ার হওয়ায় সমালোচনা বইছে তাকে নিয়ে।

দেশজুড়ে লকডাউনের মধ্যেও যিনি কখনও গায়ক ও কখনও নায়ক হয়ে উঠছেন। কিন্তু এবার তিনি ধরা দিয়েছেন ‘কৃষকে’র ভূমিকায়! না, তাঁর পরবর্তী কোনও ছবির চরিত্র হিসেবে নয়, একেবারে রিয়েল লাইফে। খেতে ঘুরে বেড়াচ্ছেন, ধান কাটছেন, কর্দমাক্ত অবস্থায় খেতে বসে রয়েছেন। এমন নানা ‘পোজে’ ছবি পোস্ট করেছেন তিনি। আর কৃষকদের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। তাঁরাই মানুষের মুখে অন্ন তুলে দেওয়ার প্রাথমিক কাজটা করেন। আর সে কাজ যে কতখানি কষ্টকর, সেটাই যেন নিজে অনুভব করতে পেরেছেন সলমন। তাঁর পোস্ট অন্তত সে কথাই বলছে।

তার এই পোস্ট অনুরাগীদের মনে ধরলেও এর জন্য কম ট্রোলড হচ্ছেন না ভাইজান। বিশেষ করে সুশান্তের ভক্তরা তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। অনেকেই লিখেছেন, ভাল সাজার ‘নাটক’ করেন সালমান। অনেকেই তাঁর এই ‘মেকি’ চেহারা মেনে নিতে পারছেন না। লিখেছেন, “সুশান্ত কখনও শো-অফ করতেন না আপনার মতো। এটাই পার্থক্য আপনার আর ওঁর মধ্যে।”

আবার কটাক্ষ করে অনেকে বলেছেন, যাঁরা ফুটপাতে শুয়ে থাকে, তাঁদেরও সম্মান জানান। একদল নেটিজেন আবার সালমানকে কার্যত বয়কটেরও ডাক দিয়েছেন। আরেকজন বলছেন, শরীরে কাদা মাখলেই কৃষকদের সম্মান জানানো যায় না।

এমএইচ