×

রাজধানী

৮৯৮ স্থানে এডিসের লার্ভা, ২২ লাখ টাকা জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুলাই ২০২০, ০৮:৪৪ পিএম

৮৯৮ স্থানে এডিসের লার্ভা, ২২ লাখ টাকা জরিমানা

ডিএনসিসির অভিযান। ছবি: ভোরের কাগজ।

৮৯৮ স্থানে এডিসের লার্ভা, ২২ লাখ টাকা জরিমানা

এডিসের লার্ভা অভিযানে ডিএনসিসি। ছবি: ভোরের কাগজ।

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে দশদিন ব্যাপী চিরুনি অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। গত ৪ জুলাই শুরু হওয়া দ্বিতীয় দফা চিরুনি অভিযান আজ মঙ্গলবার (১৪ জুলাই) শেষ হয়েছে। এ দশ দিনে মোট ১ লক্ষ ৩০ হাজার ৯৭৭টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে মোট ৮৯৮টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়, যা মোট স্থাপনার শতকরা ০.৬৯ ভাগ।

এছাড়া ৭৮ হাজার ১৩০টি স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। দশ দিনে মোবাইল কোর্টের মাধ্যমে ১৬৮টি মামলায় মোট ২১ লক্ষ ৬৮ হাজার ১০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। [caption id="attachment_231714" align="aligncenter" width="687"] এডিসের লার্ভা অভিযানে ডিএনসিসি। ছবি: ভোরের কাগজ।[/caption]

মঙ্গলবার দশম দিনে মোট ১১ হাজার ৯৩৪ টি স্থাপনা পরিদর্শন করে ৪৮টিতে লার্ভা এবং ৬ হাজার ৭৯৪টিতে এডিসের বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এডিসের লার্ভা পাওয়ায় মোবাইল কোর্টের মাধ্যমে এ সময় ১৭টি মামলায় ১ লক্ষ ৪৫ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়।

চিরুনি অভিযান চলাকালে সম্ভাব্য সকল এডিস মশার প্রজনন স্থলে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনাপূর্বক কীটনাশক ছিটানো হয়েছে এবং জনসাধারণকে এবিষয়ে পরবর্তীতে সতর্ক থাকতে বলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App