×

রাজধানী

বগুড়া-যশোর উপনির্বাচন সুন্দর হয়েছে: ইসি সচিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জুলাই ২০২০, ০৬:৫৭ পিএম

বগুড়া-যশোর উপনির্বাচন সুন্দর হয়েছে: ইসি সচিব

সচিব মো. আলমগীর। ফাইল ছবি।

বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর।

মঙ্গলবার (১৪ জুলাই) এ দুটি উপনির্বাচন শেষে সাংবাদিকদের তিনি এ মন্তব্য করেন। মঙ্গলবার সকাল ৯টায় বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৫টায়।

ইসি সচিব বলেন, যশোরে ভোটার উপস্থিতি বেশি ছিল। বগুড়ায় কিছুটা কম হয়েছে। তবে ভোট পড়ার হার নিয়ে এখনই কিছু বলা সম্ভব না। গণনা চলছে। সবাই স্বাস্থ্যবিধি মেনেই ভোট দিয়েছেন। কোন অসুবিধা হয়নি, কোন সহিংস ঘটনাও ঘটেনি।

বগুড়া উপ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের পর আসনটির উপ-নির্বাচনের বৈধ ছয় প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ নির্বাচনে মোট ৩ লাখ ১৭ হাজার ৫৬৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পেয়েছেন। ভোটগ্রহণ হয়েছে ১২২টি ভোটকক্ষে। গত ১৮ জানুয়ারি সাবেক সংসদ সদস্য আবদুল মান্নান মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। এরপর শূন্য আসনে নির্বাচনের জন্য ১৬ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

যশোর-৬ আসন: বৈধ তিন প্রার্থী প্রতীক পেয়েছিলেন। এ আসনে ২ লাখ ৪ হাজার ৩৯৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পেয়েছছেন। ভোটগ্রহণ করা হয়েছে ৭৯টি ভোটকেন্দ্রে।

এই দুই আসনেই ভোটগ্রহণের কথা ছিল গত ২৯ মার্চ। কিন্তু করোনার কারণে ভোটের এক সপ্তাহ পূর্বে ২১ মার্চ নির্বাচন স্থগিত করা হয়। তবে সাংবিধানিক বাধ্যবাধকতা হিসেবে ১৮০ দিন সময় শেষ হয়ে আসায় করোনার মধ্যেই আবার ভোটের সিদ্ধান্ত দেয় ইসি। তবে করোনার মধ্যে ভোট করায় নির্বাচন বর্জন করেছে বিএনপি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App