×

সারাদেশ

সাভারের বনগাঁ ইউনিয়নের চেয়ারম্যানকে অনাস্থা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২০, ১০:৪৫ পিএম

সাভারের বনগাঁ ইউনিয়নের চেয়ারম্যানকে অনাস্থা

চেয়ারম্যানকে অনাস্থা।

সাভার উপজেলার বনগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপন করেছেন ওই পরিষদের ১১ জন সদস্য। তার বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা এবং সরকারের বিভিন্ন প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ করা হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী এবং ঢাকা জেলা প্রশাসক বরাবর পৃথকভাবে করা আবেদন দু'টিতে বনগাঁ ইউনিয়ন পরিষদের ১১ জন সদস্য স্বাক্ষর করেছেন।

১২ জুলাই তারা লিখিত অভিযোগ দাখিল করেছেন। যাতে সরকারি প্রকল্পের এক পারসেন্ট, টিআর, কাবিখা, কাবিটাসহ সব ধরনের প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগের কথা উল্লেখ করা হয়েছে। এমন কি অনেক প্রকল্প না থাকা সত্ত্বেও টাকা আত্মসাৎ করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

ইউপি সদস্যদের অভিযোগ, পরিষদে কারো সঙ্গে শলা-পরামর্শ বা বৈঠক না করে চেয়ারম্যান সাইফুল ইসলাম এককভাবে স্বেচ্ছাচারিতা মূলক কর্মকান্ড চালিয়ে আসছেন। এনে পরিষদের প্রায়ই বাকবিতণ্ডা হলেও সূরাহা হচ্ছে না।

এ ব্যাপারে পরিষদের সদস্যরা ১৪ জুলাই মঙ্গলবার সকালে সাভার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন আহ্বান করেছেন। পরিষদে ১২ জন সদস্যের মধ্যে কেবলমাত্র ৪ নং ওয়ার্ডের সদস্য বাদে সবাই একযোগে অভিযোগপত্রে স্বাক্ষর করেছেন। তারা চেয়ারম্যানের বিরুদ্ধে নিরপেক্ষ তদন্ত এবং দৃষ্টান্তমূলক শাস্তিসহ তাঁকে অপসারণের দাবি জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App