×

বিনোদন

সচেতনতামূলক বিজ্ঞাপনে আইএম ডিজিটাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২০, ১২:০৩ এএম

সচেতনতামূলক বিজ্ঞাপনে আইএম ডিজিটাল

বিজ্ঞাপনের দৃশ্য।

বিজ্ঞাপনকে আমাদের সামাজিক ভাষায় কর্পোরেট আখ্যা দিলেও সামাজিক দায়বদ্ধতার জায়গায় বিজ্ঞাপন কখনো কখনো বড় দায়িত্ব পালন করে। যেমন এই করোনাকালে বিজ্ঞাপন কেবলই বিজ্ঞাপন হিসেবে নিজেকে আবদ্ধ করে রাখেনি৷ তরুণ নির্মাতাদের মেধায় এবং টিমওয়ার্কের মাধ্যমে মানুষকে সচেতন করতে বড় ভূমিকা পালন করছে। তেমনই একটি বিজ্ঞাপন নির্মাণ করেছেন তরুণ নির্মাতা ইফতেখার আহমেদ ওশিন। বিজ্ঞাপনী সংস্থা আইএম ডিজিটাল এর মাধ্যমে এবারই প্রথম টিভিসি নির্মাণ করেন ওশিন।

করোনা মহামারীর মধ্যেও সামাজিক দায়বদ্ধতা থেকে, মানুষকে সচেতন করার জন্যে রূপচাঁদা প্যাকেজড ফুড অ্যাওয়ারনেস নামক বিজ্ঞাপনটি সম্প্রতি নির্মাণ করেন৷ সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনেই তিনি ও তার টিম কাজটি ভালোভাবেই সম্পর্ণ করেন৷ এ বিষয়ে নির্মাতা বলেন, অনলাইনের জন্য এতদিন বিজ্ঞাপন নির্মাণ করলেও এটাই আমার প্রথম টেলিভিশন বিজ্ঞাপন। করোনার এই সময়ে জনসাধারণের জন্য সচেতনতামূলক বিজ্ঞাপনটি নির্মাণ করি৷ এই বিপজ্জনক সময়ে কাজটি করেছি সম্পূর্ণ দায়বদ্ধতার জায়গা থেকে।

এদিকে বিজ্ঞাপনী সংস্থা আইএম ডিজিটালের সিইও আরমান ইসতিয়াক অয়ন বলেন, এটি আমাদের করোনার সময়ের ৮তম কাজ। করোনার এ সময়ে রূপচাঁদার সচেতনতামূলক একটি বিজ্ঞাপন ছিলো। ভালোভাবেই ফুলস্ক্রিন ফিল্মস এর প্রত্যেকে স্বাস্থ্যসচেতন হয়ে কাজটি শেষ করেছে৷ এমন একটি কাজ করতে পেরে ভালো লাগছে৷ বিশেষ করে মহামারীর এ সময়ে জনসচেতনতামূলক বিজ্ঞাপন মানুষকে স্বাস্থ্য সচেতন করতে সচেষ্ট হয়। সে কারণে এটি নিঃসন্দেহে আমাদের সামাজিক দায়বদ্ধতার কাজে খানিকটা হলে অংশ গ্রহন করা হয়েছে৷ আমরা আশা করি ভবিষ্যতেও এরকম সচেতনতামূলক কাজ আমরা করবো।র দৃশ্য

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App