×

সাহিত্য

বাংলাদেশের ৪ চলচ্চিত্র যাচ্ছে দিল্লী উৎসবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুলাই ২০২০, ০২:৫২ পিএম

বাংলাদেশের ৪ চলচ্চিত্র যাচ্ছে দিল্লী উৎসবে

দিল্লীর ইন্দুস ভ্যালী ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিচ্ছে বাংলাদেশের ৪ চলচ্চিত্র। সাকিব সনেট পরিচালিত ‘নোলক’, সরকারি অনুদানে নির্মিত মাসুদ পথিকের ‘মায়া-দ্য লস্ট মাদার’, মিজানুর রহমান লাবু পরিচালিত ‘মালাভাবি’ এবং অনার্য মুর্শিদ পরিচালিত ‘কাসিদা অব ঢাকা’। চলচ্চিত্র নির্মাতা মনজুরুল ইসলাম মেঘ ভোরের কাগজকে এ তথ্য জানান। সাউথ এশিয়ান ফোরাম ফর আর্ট এন্ড ক্রিয়েটিভ হেরিটেজ আয়োজিত এ উৎসবের উদ্বোধন হবে ১ আগস্ট। এবারে ইন্দুস ভ্যালী ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে বাংলাদেশের সমন্বয়ক হয়েছেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পরিবেশক, জুরি ও চলচ্চিত্র নির্মাতা মনজুরুল ইসলাম মেঘ।

তিনি জানান, উৎসবটির আয়োজক দিল্লীভিত্তিক সাউথ এশিয়ান ফোরাম ফর আর্ট এন্ড ক্রিয়েটিভ হেরিটেজ। এই প্রতিষ্ঠানের বাংলাদেশি প্রতিনিধি এবং উৎসবটির বাংলাদেশি সমন্বয়ক হিসেবে কাজ করছেন মেঘ।

তিনি বলেন, করোনা মহামারীর কারণে উৎসবটি অনলাইনে অনুষ্ঠিত হবে আগামি ১ আগস্ট থেকে ৯ আগস্ট ২০২০ এবং বাংলাদেশ থেকে সংশ্লিষ্ট চলচ্চিত্রের পরিচালক, অভিনেতা-অভিনেত্রীরা অনলাইনে ডিসকাশন সেশনে অংশগ্রহন করবেন।

উদ্বোধনী চলচ্চিত্র হিসাবে প্রদর্শিত হবে ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা বিশাল ভারদ্বাজ পরিচালিত “পট্টাখা” চলচ্চিত্র এবং সমাপনী চলচ্চিত্র হিসাবে প্রদর্শিত হবে নন্দিতা দাস পরিচালিত নওয়াজুদ্দীন সিদ্দিকী অভিনীত বহুল আলোচিত ও পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র “মান্ট”।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App