ডা. সাবরিনা ৩ দিনের রিমান্ডে

আগের সংবাদ

আর্সেনালের জয় কেড়ে নিল টটেনহ্যাম

পরের সংবাদ

রামোসের জন্য পিঁচিচি অ্যাওয়ার্ড থেকে বঞ্চিত বেনজেমা

কাগজ ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুলাই ১৩, ২০২০ , ১২:২৮ অপরাহ্ণ

গত তিন মৌসুমে টানা তিনবারই লা লিগায় সর্বোচ্চ গোল করে পিঁচিচি অ্যাওয়ার্ড জিতেছেন বার্সেলোনার লিওনেল মেসি। এবারো এই অ্যাওয়ার্ড জেতার দৌড়ে এগিয়ে আছেন তিনি। তবে মেসির বদলে এখন পিঁচিচি অ্যাওয়ার্ড জেতার জন্য সবার আগে থাকতে পারতেন রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা। কিন্তু রিয়াল অধিনায়ক সার্জিও রামোসের জন্য তিনি এই অ্যাওয়ার্ড জিততে পারবেন না। ভাবছেন অধিনায়ক আবার কি করে সতীর্থ খেলোয়াড়কে সম্মানজনক অ্যাওয়ার্ড জেতা থেকে বঞ্চিত করল!রামোস বেনজেমাকে পিঁচিচি অ্যাওয়ার্ড থেকে বঞ্চিত করেছেন নিজে পেনাল্টি শট নিয়ে। হ্যাঁ ঠিক তাই। এ মৌসুমে বেনজেমা মোট ৬টি গোল করেছেন পেনাল্টি শট থেকে। তিনি যদি এই ৬টি শট না নিয়ে বেনজেমাকে নিতে দিতেন তাহলে এখন লা লিগায় সর্বোচ্চ গোলদাতা থাকতেন বেনজেমা।

বর্তমানে ১৮টি গোল করে লা লিগায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন করিম বেনজেমা। অন্যদিকে বার্সা অধিনায়ক লিওনেল মেসি ২২টি গোল করে প্রথমস্থানে রয়েছেন। যদি রামোস সেই ৬টি গোল বেনজেমাকে দিয়ে করাতেন তাহলে এখন বেনজেমার গোলের সংখ্যা থাকতো ২৪টি। ফলে মেসির বদলে তিনি থাকতেন শীর্ষে।

হয়তো অনেকে মনে করতে পারেন বেনজেমা পেনাল্টি শট মিস করে ফেলতে পারেন এমন শঙ্কা থেকে রামোস নিজে সেই পেনাল্টি শট নেয়। আসলে তা নয়। রিয়াল মাদ্রিদের হয়ে সার্জিও রামোস ১০টি পেনাল্টি শট নিয়েছেন। আর ১০টি শটই তিনি গোলে রূপান্তর করেছেন। কিন্তু তাতেও রামোস ডিফেন্ডার হয়েও বেনজেমাকে না দিয়ে নিজে পেনাল্টি শট নেন।

এসএইচ