কাকলীতে স্মার্টল্যাম্পপোল, বিনামূল্যে ওয়াইফাই সেবা

আগের সংবাদ

আবারও পরিচালনায় মিলন

পরের সংবাদ

করোনায় মারা গেলেন যমুনা গ্রুপের চেয়ারম্যান

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুলাই ১৩, ২০২০ , ৪:০২ অপরাহ্ণ

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অবশেষে প্রাণ হারালেন দেশের শীর্ষস্থানীয় ব্যবসাপ্রতিষ্ঠান যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল। সোমবার (১৩ জুলাই) বিকেলে রাজধানীর এভার কেয়ার (সাবেক অ্যাপোলো) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে দেশের শিল্পখাতে শোকের ছায়া নেমে এসেছে। এদিকে, যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি।

এর আগে গত ১৪ জুন অফিস করার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলেন নুরুল ইসলাম বাবুল। পরে তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ১৫ জুন তার করোনা পরীক্ষার ফল ‘পজিটিভ’ আসে।

করোনায় তার কিডনি ক্ষতিগ্রস্ত হয়। বিশিষ্ট এই শিল্পোদোক্তার চিকিৎসায় এভারে কেয়ারের ডাক্তার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মাহবুদের নেতৃত্ব ১০ সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়। এর বাইরে চীনের ৪ জন বিশেষজ্ঞ চিকিৎসক এবং সিঙ্গাপুরের মাউন্ড এলিজাবেথ হাসাপাতালের দুজন বিশেষজ্ঞ চিকিৎসক টেলিকনফারেন্সের মাধ্যমে পরামর্শ দিয়েছেন।

যমুনা গ্রুপের এক কর্মকর্তার ভাষ্যমতে, গেল জুনের প্রথম সপ্তায় যমুনা গ্রুপের দুজন কর্মচারী করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার পরই আক্রান্ত হয়েছিলেন চেয়ারম্যান।

নুরুল ইসলাম বাবুল ১৯৪৬ সালের ৩ মে ঢাকা জেলার দোহারে জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন। কর্মসংস্থানের মাধ্যমে দেশের অর্থনীতিতে ইতিবাচক ভূমিকা রাখার উদ্দেশ্যে ১৯৭৪ সালে তিনি যমুনা গ্রুপের প্রতিষ্ঠা করেন। অল্পদিনেই দেশের অন্যতম প্রধান শিল্পউদ্যোক্তা হয়ে ওঠেন।

বাংলাদেশে বড় শিল্প গ্রুপের একটি যমুনা গ্রুপ। বস্ত্র, রাসায়নিক, চামড়া, মোটরসাইকেল, ইলেকট্রনিক্স, বেভারেজ, টয়লেট্রিজ উৎপাদন করছে এই গ্রুপটি। দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশন এই গ্রুপটির মালিকানাধীন।

এদিকে, যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি। শোকবার্তায় শিল্পমন্ত্রী বলেন, মরহুম নুরুল ইসলাম বাবুল ছিলেন গুণগত শিল্পায়নের একজন পথিকৃৎ। দেশে জ্ঞানভিত্তিক শিল্পায়ন ও কর্মসংস্থানে অসামান্য অবদান রেখে গেছেন।

এক শোকবার্তায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল দেশের অর্থনীতিতে নুরুল ইসলাম বাবুলের অবদানের কথা স্মরণ করে তার রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এনএম