বাংলাদেশের ৪ চলচ্চিত্র যাচ্ছে দিল্লী উৎসবে

আগের সংবাদ

কেমন আছেন ছোট বচ্চন আরাধ্যা

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর ‘ভাগ্নী’ পরিচয়ে ইউএনওকে হুমকি

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুলাই ১৩, ২০২০ , ২:৫৯ অপরাহ্ণ

শেরপুরের নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমানের মোবাইল ফোনে চাকরি খেয়ে ফেলার হুমকি দিয়েছে প্রধানমন্ত্রীর ‘ভাগ্নী’ পরিচয় দেয়া শেখ মুন্নি নামে কথিত এক নারী। রবিবার ( ১২ জুলাই ) এ তথ্য নিশ্চিত করেন ইউএনও আরিফুর রহমান। ইউএনও বলেন, অবৈধ বালু উত্তোলন এবং সরবরাহে রাজি না হওয়ায় তাকে হুমকি দেয়া হয়। শেখ মুন্নির নাম ভাঙিয়ে ওই নারী এর আগেও অবৈধভাবে বালু উত্তোলন করেছেন বলে তিনি জানান।
ইউএনও তার নিজের ফেসবুক আইডিতে চাকরি খেয়ে ফেলার হুমকির বিষয় নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। তিনি বলেন, অবৈধ বালু উত্তোলনের সঙ্গে যারা জড়িত তারাই এ ধরণের হুমকি দিয়েছেন। ইউএনও আরো বলেন, প্রায় দুই-তিন মাস আগে প্রধানমন্ত্রীর ভাগ্নী পরিচয় দেয়া শেখ মুন্নি ও চলচ্চিত্র অভিনেতা ড্যানিসিডাক তার সঙ্গে দেখা করেন।

ওই সময় তারা নালিতাবাড়ী থেকে গাজীপুরে বিপুল পরিমাণ বালু সরবরাহে তার সহযোগিতা চান। এ বিষয়টিতে তিনি অপারগতা জানিয়ে তাদের বিদায় করেন এবং বালু উত্তোলনের বিষয়টি ভূমি মন্ত্রণালয় এবং জেলা প্রশাসকের অনুমোদনের প্রয়োজন রয়েছে বলে তাদের জানান।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় তদবির ঠেকাতে নিজের ফোন বন্ধ রাখেন জানিয়ে ইউএনও বলেন, জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী গত শুক্রবার উপজেলার চারআলী ব্রিজ সংলগ্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। এ সময় বালু উত্তোলন কাজে ব্যবহৃত প্রায় দশটি ড্রেজার মেশিন ধ্বংস করা হয় এবং ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় ইউএনওর সঙ্গে থাকা বিজিবি কমান্ডার আলতাফ হোসেনের মোবাইল ফোনে কল দিয়ে শেখ মুন্নির নাম ভাঙিয়ে হুমকি দেন কথিত সেই নারী।

এ সম্পর্কে কোনো ব্যবস্থা নিয়েছেন কি না জানতে চাইলে আরিফুর রহমান জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

উল্লেখ্য, বর্তমান ইউএনও গত বছর জেলার মধ্যে শ্রেষ্ঠ ইউএনও হিসেবে পুরষ্কৃতি হয়েছেন। এছাড়া কর্মক্ষেত্রে সৎ ও নিষ্ঠাবান কর্মকর্তা হিসেবে এবার সরকারের দেয়া শুদ্ধাচার পুরস্কারও পেয়েছেন আরিফুর রহমান।

ডিসি