×

জাতীয়

স্বাস্থ্য খাতে দুর্নীতি বন্ধসহ ৭ দফা দাবিতে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২০, ০১:০৮ পিএম

স্বাস্থ্য খাতে দুর্নীতি বন্ধসহ ৭ দফা দাবিতে মানববন্ধন

ছবি: ভোরের কাগজ

দেশের ভঙ্গুর স্বাস্থ্যখাতকে দুর্নীতিমুক্ত ও জনবান্ধব করাসহ ৭ দফা দাবিতে মানববন্ধন করেছে গণতান্ত্রিক বাম ঐক্য। রবিবার (১২ জুলাই) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম ঐক্য’র উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা সরকারের উদ্দেশ্যে বলেন, স্বাস্থ্যখাতের দুর্নীতিবাজদের আইনের আওতায়ে এনে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। করোনা মহামারি আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে আমাদের দেশের স্বাস্থসেবা কোন পর্যায়ে আছে। এখনই সময় স্বাস্থ্যখাতের উন্নয়ন না করলে দেশে আরও বড় বিপদের সম্মুখীন হবে বলে মন্তব্য করেন তারা।

নেতৃবৃন্দ সরকারের কাছে ৭ দফা দাবি পেশ করেন- পর্দা কেলেঙ্কারীর বিচার করা, ডাক্তার-নার্সদের খাবার কেলেঙ্কারীর বিচার করা, করোনা প্রতিরোধ সামগ্রীতে ভেজাল ও উচ্চমূল্যরোধে ব্যবস্থা গ্রহণ করা, স্বাস্থ্যখাতে নিয়োগ ও বদলি বাণিজ্য বন্ধ করা, সাধারণ রোগীদের করোনা চিকিৎসায় কার্যকর ব্যবস্থা গ্রহণ করা, ব্যাপকহারে অ্যান্টিবডি কিটের ব্যবহার নিশ্চিতে সব বাধা দূরা এবং স্বাস্থ্যখাতে দুর্নীতির গডফাদার মিঠু সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা।

বাম ঐক্য নেতৃবৃন্দ সরকারের উদ্দেশ্যে নিম্নোক্ত ৩টি সুপারিশ জরুরি ভিত্তিতে বাস্তবায়নের আহ্বান জানান-১. স্বাস্থ্য কমিশন গঠন। ২. আমলাতন্ত্র নয়, চিকিৎসক ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ দ্বারা স্বাস্থ্য খাতের দীর্ঘমেয়াদী পরিকল্পনা প্রণয়ন করা এবং ৩. স্বাস্থ্য বাজেটের ৫০ শতাংশ স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে ব্যয় করা।

সংগঠনের সমন্বয়কারী ও সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. সামছুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) সিপিবি(এম)’র সাধারণ সম্পাদক ডা. এম. এ. সামাদ, কৃষক মোর্চার আহ্বায়ক মোহাম্মদ মাসুম, পিডিপি’র সাধারণ সম্পাদক হারুন অর রশীদ সহ আয়োজক সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App