×

রাজধানী

পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২০, ০৫:৪০ পিএম

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস‌্য কাজী শহীদ ইসলাম পাপুলের স্ত্রী সংরক্ষিত মহিলা আসনের এমপি সেলিনা ইসলাম ও শ‌্যালিকা জেসমিনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার (১২ জুলাই) পাঠানো নোটিশে তাদেরকে আগামী ২২ জুলাই দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য‌্য বিষয়টি নিশ্চিত করে বলেন, অর্থপাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে তাদের জিজ্ঞাসাবাদের জন‌্য তলব করা হয়েছে।

অনুসন্ধান কর্মকর্তা দুদক উপপরিচালক মো. সালাহউদ্দিনের সই করা নোটিশে বলা হয়েছে, লক্ষ্মীপুর-২ আসনের এমপি কাজী শহীদ ইসলাম পাপুলের বিরুদ্ধে অবৈধভাবে গ্রাহককে ঋণ দেয়ার অভিযোগ রয়েছে। এর মাধ‌্যমে অবৈধভাবে অর্থ অর্জন করে বিদেশে পাচারসহ শত শত কোটি টাকা জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জন সংক্রান্ত একটি অভিযোগ অনুসন্ধান করছে দুদক।অভিযোগ অনুসন্ধানের স্বার্থে এমপি পাপুলের স্ত্রী ও তার শ‌্যালিকার বক্তব্য শোনা প্রয়োজন। নোটিশে স্মরণ করিয়ে দেয়া হয়, নির্ধারিত সময়ে হাজির না হলে অভিযোগের বিষয়ে তাদের কোনো বক্তব্য নেই বলেও ধরে নেয়া হবে।

প্রসঙ্গত, গত ২৯ জুন পাপুল, তার স্ত্রী সেলিনা ইসলাম, মেয়ে ওয়াফা ইসলাম ও সেলিনার বোন জেসমিনের তথ‌্য চেয়ে জয়েন্ট স্টক কোম্পানিতে চিঠি দেয় দুদক। আয়কর নথিপত্র চেয়ে চিঠি দেয়া হয় এনবিআরেও। এর আগে গত ২১ জুন পাপুল পরিবারের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সব হিসাব স্থগিত করার পাশাপাশি সংশ্লিষ্ট নথি তলব করে চিঠি দেয় দুদক। এরই মধ্যে কিছু নথি দুদকে পৌঁছেছে বলে জানা গেছে।

উল্লেখ‌্য, চলতি বছরের ৬ জুন রাতে কুয়েতের মুশরেফ আবাসিক এলাকা থেকে পাপুলকে গ্রেপ্তার করে দেশটির অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এ সময় পাপুল ও তার কুয়েতি প্রতিষ্ঠান ‘মারাফি কুয়েতিয়া’র অ্যাকাউন্টে ৫০ লাখ কুয়েতি দিনার (বাংলাদেশি মুদ্রায় ১৩৭ কোটি ৮৮ লাখ ৮৩ টাকা) জব্দ করা হয়। গ্রেপ্তারের পর পাপুলের জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর  আদেশ দেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App