×

সারাদেশ

প্রধানমন্ত্রীর সহায়তা বঞ্চিত ৯২ ভাগ মানুষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২০, ০৮:১১ পিএম

কুড়িগ্রামের রৌমারীতে করোনা অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া ২৫০০ টাকা অর্থ সহায়তা তালিকাভুক্তির ৯২ ভাগ মানুষই পায়নি। রমজানের ঈদের আগে এ সহায়তা কার্যক্রম উদ্বোধন করা হলেও তালিকাভুক্তির এ অর্থ আদৌ পাবে কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছে সুবিধাবঞ্চিতদের মাঝে।

রৌমারী উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা গেছে, প্রায় সাড়ে ৮ হাজার মানুষকে অর্থ সহায়তা প্যাকেজের আওতায় (মোবাইল নাম্বারে)এসএমএস ও বিকাশের মাধ্যমে ২৫০০ টাকা করে দেওয়ার কথা। ১২ জুলাই(রবিবার)উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে জানা গেছে, তালিকাভুক্ত ৮% মানুষের মোবাইলে এসএমএস বা বিকাশের মাধ্যমে এ অর্থ পাঠিয়ে দেওয়া হয়েছে। কিন্তু ৯২ ভাগ তালিকাভুক্ত মানুষের মোবাইলে এ অর্থ আসেনাই।

রৌমারী সদর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু বলেন, আমার সদর ইউনিয়নে ১ হাজার ৪২০ জনের ভুক্তভোগীর তালিকা করা হয়েছে। অর্থ পেয়েছে মাত্র ১০০-১৫০ জন মানুষ। পরে একটি তালিকা ভূক্তির ভুল সংশোধনী পাঠিয়ে দেওয়া হয়েছে। তাদেরও কোনো সারা পাওয়া যায়নি।

রৌমারী গ্রামসহ বিভিন্ন গ্রাম থেকে আয়মনা, জাহানারা, ছবিজল হক, সুরমান আলী, হাজরা বানু, রহেজা, তছলিম উদ্দিনসহ অনেকে জানান, তাদের মোবাইল নম্বরসহ অন্যান্য তথ্য ঠিকভাবে দিয়েছেন। তার পরেও তারা কোনো প্রধানমন্ত্রীর অর্থ পায়নি। বড় আশা ছিল আমরা গরীব মানুষ এই টাকা কয়টা দিলে হয়তো ছেলে মেয়ে নিয়ে ঈদ উৎসবটি ভালোভাবে করতে পারব। তার আশায় গুড়ে বালি।

অপরদিকে শৌলমারী ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব বলেন, তার ইউনিয়নেও তালিকা ভূক্ত করে পাঠিয়ে দেওয়া হয়েছে প্রায় ১ হাজার ২০০ জনের। এর মধ্যে অর্থ পেয়েছেন মাত্র ১২০ থেকে ১৫০ জন।

রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ বলেন, আমার তালিকায় মাত্র অল্প কিছু লোকের মোবাইলে এসএমএসের মাধ্যমে টাকা পেয়েছে। বেশীর ভাগ মানুষেই এ অর্থ পায়নি।

রৌমারী উপজেলা নির্বাহী অফিসার মো.আল ইমরান জানান, প্রধানমন্ত্রীর এ অর্থ তথ্য গড়মিলের সমস্যার কারণে ভূক্তভোগীরা টাকা পাইতে সমস্যা হয়েছিল। তবে চেয়ারম্যানদেরকে বলা হয়েছে, তালিকা সংশোধন করে পাঠিয়ে দিতে। তবে কেন যে পাচ্ছে না আমি বিষয়টি জানার চেষ্টা করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App