×

রাজধানী

‘টকশোর’ ভূয়া চিকিৎসককে জেল-জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২০, ১১:০১ পিএম

‘টকশোর’ ভূয়া চিকিৎসককে জেল-জরিমানা

তথ্য জানাচ্ছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু। ছবি: ভোরের কাগজ।

‘টকশোর’ ভূয়া চিকিৎসককে জেল-জরিমানা

ভূয়া চিকিৎসক। ছবি: ভোরের কাগজ।

‘টকশোর’ ভূয়া চিকিৎসককে জেল-জরিমানা

প্রেসক্রিপশন লিখছে অভিযোগকৃত চিকিৎসক। ছবি: ভোরের কাগজ।

‘টকশোর’ ভূয়া চিকিৎসককে জেল-জরিমানা

সম্মাননা, স্মারক, স্বীকৃতি

রাজধানীর ডেমরার শারুলিয়ায় এসএইচএস হেলথ্ কেয়ার হসপিটাল এন্ড ডিজিটাল ডায়গনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে টেলিভিশনে টকশোতেও অংশ নেয়া এক ভূয়া চিকিৎসককে জেল ও জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। রবিবার (১২ জুলাই) সন্ধ্যা থেকে রাত পৌন ১০ টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসুর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

এ সময় হাসপাতাল ও ডায়গনিস্ট সেন্টারের মেদাত্তোর্ণ লাইসেন্স, সরকারি অনুমোদিত ওষুধ রাখা, ডায়গনিস্ট সেন্টারে প্রয়োজনীয় যন্ত্রপাতি না রেখে মনগড়া রিপোর্ট দেয়ার অভিযোগে শাখাওয়ত হোসেন সুমন নামে চিকিৎসক দাবিদার প্রতিষ্ঠানটির চেয়ারম্যানকে ২ বছরের কারাদণ্ডসহ ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও এসএইচএস হেলথ্ কেয়ার হসপিটাল এন্ড ডিজিটাল ডায়গনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে।

[caption id="attachment_231323" align="aligncenter" width="687"] ভূয়া চিকিৎসক। ছবি: ভোরের কাগজ।[/caption]

 নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু ভোরের কাগজকে জানান, রাজধানীর ডেমরার শারুলিয়ায় এসএইচ.এস হেলথ্ কেয়ার হসপিটাল এন্ড ডিজিটাল ডায়গনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ২০ জনের মতো রোগীর দেখা পাওয়া যায়। তারা ভূয়া চিকিৎসক শাখাওয়াত হোসেন সুমনের কাছে চিকিৎসা নিতে এসেছিলেন। তাকে ভূয়া বলা হচ্ছে কারণ, তিনি আমাদের তার চিকিৎসার কোনো সনদ দেখাতে পারেনি।

[caption id="attachment_231330" align="aligncenter" width="1280"] সম্মাননা, স্মারক, স্বীকৃতি[/caption]

ম্যাজিস্ট্রেট আরো বলেন, এছাড়াও প্রতিষ্ঠানটি অত্যন্ত নোংরা ও অস্বাস্থ্যকার। এক বছর আগেই এর লাইসেন্সের মেয়াদ শেষ হয়ে গেলেও পুনরায় অনুমোদন নেয়া হয়নি। হাসপাতালের আইসিইতে প্রয়োজনীয় যন্ত্রাংশ নেই। এছাড়াও অত্যন্ত নোংরা। ডায়াগনস্টিক সেন্টারেও নামেমাত্র কিছু মেশিন থাকলেও অধিকাংশ যন্ত্রপাতি নেই। যার ফলে মনগড়া রিপার্ট দিচ্ছিল তারা। রিপোর্টে যে চিকিৎসরে নাম ও সলি ব্যবহার করা হচ্ছিলো ওই প্রতিষ্ঠানে তিনি ১ বছর আগেই ইস্তফা দিয়েছেন বলে জানা যায়।

[caption id="attachment_231324" align="aligncenter" width="704"] প্রেসক্রিপশন লিখছে অভিযোগকৃত চিকিৎসক। ছবি: ভোরের কাগজ।[/caption]

পলাশ বসু বলেন, হাসপাতালটির ফার্মেমিতেও সরকারি অনুমোদিত ওষুধ ছাড়াও মেয়াদোত্তীর্ণ প্রচুর ওষুধ পাওয়া গেছে। এছাড়াও হাসপাতালটির অক্সিজেন সিলিন্ডারের বদলে কার্বন ডাই অক্সাইডের বোতল ব্যবহার করা হচ্ছিলো। এই এসএইচএস হেলথ্ কেয়ার হসপিটাল এন্ড ডিজিটাল ডায়গনস্টিক সেন্টারের চেয়ারম্যান ভূয়া চিকিৎসক সুমন টেলিভিশনের টকশো অনুষ্ঠানেরও অতিথি হতেন। সুমন ছাড়াও টেকেনোলজিস্ট অসীম মণ্ডলকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড ও ফার্মাসিস্ট মো. কাকন মিয়া ৫ লাখ টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদণ্ড এবং এসএইচএস হেলথ কেয়ার হসপিটাল এন্ড ডিজিটাল ডায়গনস্টিক সেন্টার সিলগালা করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App