×

রাজনীতি

অবিলম্বে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জুলাই ২০২০, ০৫:৫০ পিএম

রিজেন্ট হাসপাতালের অনুমোদনের বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের বক্তব্যের পরিপ্রেক্ষিতে অবিলম্বে স্বাস্থ্য মন্ত্রীর পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার (১২ জুলাই) দুপুরে উত্তরার বাসা থেকে এক ভার্চূয়াল অনুষ্ঠানে যোগ দিয়ে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ‘কোভিড-১৯ রোগীদের স্বাস্খ্য সেবায় হটলাইন কল সেন্টার উদ্বোধন উপলক্ষে এই ভার্চুয়াল অনুষ্ঠান হয়। ফাউন্ডেশনের নির্বাহী পরিচালন অধ্যাপক ফরহাদন হালিম ডোনারের সভাপতিত্বে অনুষ্ঠানে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব এর সভাপতি ডা. হারুন অর রশিদও বক্তব্য রাখেন। পরে জিনয়াউর রহমান ফাউন্ডেশনেনর স্বাস্হ্য সেবা কল সেন্টার ০৯৬৭৮১০২১০২ নাম্বারে ফোন করে এই কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন মির্জা ফখরুল।

ফখরুল বলেন, আজকের পত্রিকাতে এসেছে, স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদফতরেরে মধ্যে এখন যুদ্ধ শুরু হয়েছে। স্বাস্থ্য অধিদফতর বলছে যে, আমি তো রিজেন্ট হসপিটালকে অনুমোদন দিতাম না আমাকে যদি মন্ত্রণালয় থেকে না বলা হতো। অর্থাত মিনিস্ট্রি থেকে বলা হয়েছে যে, রিজেন্ট হসপিটালকে অনুমতি দাও তারা পরীক্ষা করবে। তাহলে কে রেসপনসেবল? দি হেলথ মিনিস্টার হিম সেলফ সুড রিজাইন ইমিডিয়েটইিল এন্ড হি সুড বি ব্রট ইন দি ট্রায়াল হোয়াই টু দি গিভ ইট।

বিএনপির মহাসচিব বলেন, আজকে দূঃখ হয়, লজ্জ্বা হয় যখন দেখি প্রচন্ড দুঃসময়ের মধ্যে করোনা টেস্ট করতে গিয়ে দুর্নীতি এবং তার সঙ্গে জড়িত কে? আওয়ামী লীগের সদস্য। গোটা স্বাস্থ্য ব্যবস্থা কেতরাভেঙে ফেলেছে, ভঙ্গুর হয়ে গেছে। তিনি বলেন, এনই চরম বৈরিতার মধ্যেও যখন কোনো সংবাদ প্রকাশ করা বিপদজনক তখন তারা অনেকটা প্রকাশ করছেন যেগুলো জনগন জানতে পারছে এই সরকারের আমলে, আওয়ামী লীগ আমলে কিভাবে দুর্নীতি ব্যাপক থেকে ব্যাপকতর হচ্ছে। এ সময় বিএনপির দেয়া দীর্ঘ-স্বল্প মেনয়াদী প্রণোদনা প্রস্তাবনায় সরকার সাড়া না দেয়ার কঠোর সমালোচনা করেন বিএনপি মহাসচিব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App