বগুড়ায় যমুনার পানি আবারও বিপদসীমার উপরে

আগের সংবাদ

ছাত্রীকে ধর্ষণকারী সেই হাফেজ গ্রেপ্তার

পরের সংবাদ

রিজেন্টের সঙ্গে চুক্তি

স্বাস্থ্য অধিদপ্তরের ডিজিকে শোকজ

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুলাই ১২, ২০২০ , ৭:১০ অপরাহ্ণ

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আবুল কালাম আজাদকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি স্বাক্ষর বিষয়ক স্বাস্থ্য অধিদপ্তরের চিঠির বিষয়ে ব্যাখ্যা জানতে চেয়ে শোকজ করা হয়েছে।

এছাড়া মন্ত্রণালয়ের উর্ধ্বতর কর্মকর্তা বলতে কী বোঝানো হয়েছে এবং রিজেন্টের সঙ্গে চুক্তি স্বাক্ষরের আগে কী কী বিষয় বিবেচনায় নেওয়া হয়েছে তা জানাতে বলা হয়েছে। রোববার (১২ জুলাই) সন্ধ্যায় কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়।

আগেরদিন শনিবার (১১ জুলাই) রিজেন্ট হাসপাতাল ও জেকেজি গ্রুপের প্রতারণা বিষয়ে প্রতিষ্ঠানের অবস্থান ব্যাখ্যা প্রদান করে স্বাস্থ্য অধিদপ্তর। অধিদপ্তরে সহকারি পরিচালক (সমন্বয়) ডা. মো. জাহাঙ্গীর কবীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি রিজেন্ট হাসপাতালে প্রতারণার বিষয়ে কিছু আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী মো. সাহেদ করিমের বিভিন্ন প্রতারণার খবর বেরিয়ে আসছে। স্বাস্থ্য অধিদপ্তর তার বিষয়ে আগে অবহিত ছিল না।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এবছরের মার্চ মাসে আকস্মিকভাবে করোনা রোগীর সংখ্যা বেড়ে যায়। কোনো বেসরকারি হাসপাতাল রোগী ভর্তি করাতে চাইছিল না। এমন ক্রান্তিকালে হাসপাতাল কর্তৃপক্ষ ঢাকা উত্তরা ও মিরপুরে অবস্থিত ওই নামে ক্লিনিকে হাসপাতাল হিসেবে ডেডিকেটেড করার আগ্রহ প্রকাশ করে। মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক নির্দেশিত স্বাস্থ্য অধিদপ্তরে হাসপাতাল সমঝোতা স্মারক স্বাক্ষরের উদ্যোগ নেয়। তবে পরিদর্শনকালে চিকিৎসা উপযুক্ত দেখতে পেলেও লাইসেন্স নবায়ন ছিলনা।

বেসরকারি পর্যায়ে রোগীদের চিকিৎসা সুবিধা সৃষ্টির উদ্দেশ্য নিয়ে অপরাপর বেসরকারি হাসপাতালগুলোকে উৎসাহ দিতে লাইসেন্স নবায়নের শর্ত দিয়ে হাসপাতালে সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়।

এনএম