কোভিড বর্জ্য বাড়াচ্ছে সংক্রমণের ঝুঁকি

আগের সংবাদ

কষ্টার্জিত জয়ে স্বপ্ন বাঁচিয়ে রাখলো বার্সেলোনা

পরের সংবাদ

রোনালদোর পেনাল্টি বাঁচালো জুভেন্টাসকে

কাগজ ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুলাই ১২, ২০২০ , ১২:২৫ অপরাহ্ণ

ইন্টার মিলানের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ৪-২ গোলের হারের ক্ষত নিয়েই সিরি আয় আজ রাতে আটলান্টার বিপক্ষে খেলতে নেমেছিল রোনালদো। তবে আজও হারের শঙ্কায় পরেছিল তারা। তবে শেষ পর্যন্ত রোনালদো ও পেনাল্টির কল্যাণে আটলান্টার বিপক্ষে ম্যাচটি ড্র করতে সমর্থ হয়েছে তারা।

ম্যাচটিতে ১৬ মিনিটে প্রথমে গোল করে এগিয়ে যায় আটলান্টা। প্রথমার্ধে এই গোল আর শোধ করতে পারেনি জুভেন্টাস। কিন্তু দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটের সময় হ্যান্ডবল থেকে পেনাল্টি পেয়ে গোল পেয়ে তা শোধ করে তারা। পেনাল্টি শটটি নেন রোনালদো। এরপর ম্যাচের ৮০ মিনিটে রুশিয়ান মালিনোবোস্কি ফের আটলান্টাকে এগিয়ে নেন। এমন শেষ সময়ে যখন জুভেন্টাসের সামনে আর কোনো উপায় ছিল না তখনই তাদের জন্য আর্শীবাদ হয়ে আসে হ্যান্ডবল থেকে পেনাল্টি। ম্যাচের ৯০ মিনিটে দ্বিতীয় পেনাল্টি থেকে গোল করে নিজের জোড়া গোল পূর্ণ করেন রোনালদো। এই মৌসুমে এটি ছিল তার ২৮ তম গোল। অথচ এই দুটি হ্যান্ডবলই ছিল সম্পূর্ণ অনিচ্ছাকৃত। তবে ফুটবলের নতুন নিয়মে রেফারির বাধ্য হয়েই পেনাল্টি দিতে হয়েছে।

ম্যাচটি ড্র করলেও জুভেন্টাসের খুব বেশি ক্ষতি হয়নি। কারণ তারা ৩২ ম্যাচ শেষে এখনো শীর্ষস্থান ধরে রেখেছে। তাও দ্বিতীয়স্থানে থাকা লাজিওর চেয়ে ৮ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে। তবে ড্র করে ক্ষতি হয়েছে তৃতীয়স্থানে থাকা আটলান্টার। কারণ তারা যদি জুভেন্টাসকে ম্যাচটি হারাতে পারতো তাহলে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে চলে আসতে পারতো। আর তখন জুভেন্টাস ও আটলান্টার মধ্যে পয়েন্টের ব্যবধান থাকতো ৬। ফলে লিগে যে বাকি ৬টি করে ম্যাচ বাকি রয়েছে তাদের সেগুলো আরো জমে উঠতো। বর্তমানে একক আধিপত্য বজায় রেখে টানা ৯ শিরোপার দিকেই এগিয়ে যাচ্ছে জুভেন্টাস।

নকি