পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব

আগের সংবাদ

অবিলম্বে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত

পরের সংবাদ

বিশ্বকাপ না জিতে বিয়ে করবেন না রশিদ খান!

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত হয়েছে: জুলাই ১২, ২০২০ , ৫:৪১ অপরাহ্ণ

ব্যাটে বলের মাঠ মানেই রেকর্ড গড়ার চ্যালেঞ্জ। দলকে বিজয়ী করতে ও সেই সাথে নিজেকে সেরা অবস্থানে নিকে কতো ধরনের পণই না করে থাকেন খেলোয়াড়রা। ইনিংসের পর ইনিংস যেন সেই চ্যালেঞ্জ বাড়তেই থাকে। তবে বিয়ের ইনিংস তখনই শুরু করবেন অলরাউন্ডার রশিদ খান, যখন দেখবেন নিজের দেশ আফগানিস্তানের ঘরে একটি বিশ্বকাপ জেতা ট্রফি রয়েছে। রেডিও আজাদিকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই বললেন এই অলরাউন্ডার।

সেরাদের একজন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন খুব বেশি সময় না নিয়েই। রূপকথার গল্পের মতো যেন আফগানিস্তান দলটাও খুব দ্রুতই ক্রিকেট মাঠে জায়গা করে নিয়েছে শক্তভাবে। তবে দলটাকে আরও গুছিয়ে তবেই তিনি বিয়ের পিঁড়িতে বসবেন। রশিদ খানের সংকল্প এখন এটাই। সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আফগানিস্তান যখন বিশ্বকাপ জিতবে, তখনই আমি বিয়ে করবো।’ তবে কি বিশ্বকাপ না জিতলে বিয়ে করবেন না রশিদ খান! বিষয়টা তেমনই হোক আর না হোক- ক্রিকেট পরাশক্তি দলগুলোকে হারিয়ে বিশ্বকাপটা হাতিয়ে নেয়া যে সময় সাপেক্ষের ব্যাপার, তাতে বিয়েটা কতো দূর তা হয়তো নিজেও জানেন না তিনি।

তবে রশিদ খানের যে ব্যক্তিগত নৈপুণ্য তাতে এমন সংকল্পকে মোটেও হেয় করে দেখা উচিত নয়। টি-টোয়েন্টি ফরম্যাটের অলরাউন্ডারের সিংহাসনটা এখন তারই দখলে। এখন পর্যন্ত ৭টি টেস্টের পাশাপাশি, ৬৭টি ওয়ানডে খেলেছেন। টি-টোয়েন্টিও খেলা হয়েছে ৪৮টি। সব মিলিয়ে দুশোর ওপর উইকেট নিয়েছেন। সর্বশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও দলের জয়ে অবদান রেখেছেন।

এমআই