রৌমারীতে ব্রহ্মপুত্র নদে ফের পানি বৃদ্ধি

আগের সংবাদ

পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব

পরের সংবাদ

বিশ্বকাপ জিতলে বিয়ে করবেন রশিদ খান

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুলাই ১২, ২০২০ , ৫:৩০ অপরাহ্ণ

আফগানিস্তানের স্পিন জাদুকর রশিদ খান। তার বোলিং বুঝে উঠার আগেই বেশির ভাগ ব্যাটসম্যান হকচকিয়ে যান। ২১ বছর বয়সী আফগান স্টার এখনো বিয়ে করেননি। তবে কয়েকদিন ধরে গুঞ্জন চলছে কদিন বাদেই বিয়ে করতে যাচ্ছেন তিনি। তবে সেইসব গুঞ্জনকে উড়িয়ে দিয়েছেন এই লেগি। আজাদী রেডিওর সঙ্গে এক আলাপচারিতায় তিনি জানিয়েছেন আফগানিস্তান যখন ক্রিকেট বিশ্বকাপ জিতবে তখন বিয়ে করবেন তিনি। এ ব্যপারে রশিদ খান বলেন, ‘আমি তখনই বিয়ে করব যখন আফগানিস্তান ক্রিকেট বিশ্বকাপ জিতবে।’

গত বছর জুলাইয়ে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হওয়া ওয়ানডে বিশ্বকাপে ধরাশয়ী হয় আফগানিস্তান। তারা ৯টি ম্যাচ খেলে একটিতেও জয় তুলে নিতে পারেনি। তবে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয়ের স্বপ্ন দেখছে পুরো আফগান জাতি ও দেশটির খেলোয়াড়রা। কারণ ওয়ানডে ও টেস্টে এখনো নিজেদের মানিয়ে নিতে না পারলেও টি-টোয়েন্টিতে বেশ শক্ত অবস্থানে রয়েছে তারা।

এশিয়ার মধ্যে আফগানিস্তানের খেলোয়াড়রা অন্য ক্রিকেট খেলুড়ে দেশগুলোর তুলনায় সুঠাম দেহের অধিকারী। আর এরফলে তারা বাউন্ডারি হাঁকাতে বেশ ওস্তাদ। তাছাড়া তাদের অন্যতম শক্তি হলো স্পিন। এই আফগান দলেই বিশ্বসেরা স্পিনার রশিদ খান ছাড়াও রয়েছেন মুজিব এর মতো স্পিনার। আর বর্তমানে আফগান দলে যারা রয়েছেন তারা প্রায় সবাই বেশ ভালো খেলোয়াড়। আর নিজের দলের খেলোয়াড়দের সম্পর্কে বেশ জানাশোনা আছে বলেই হয়তো খুব আত্মবিশ্বাসের সঙ্গে রশিদ খান বলেছেন আফগানিস্তান বিশ্বকাপ জিতলে তবেই তিনি বিয়ে করবেন।

এমএইচ