জুনে ৩৯৫ দুর্ঘটনায় মৃত্যু ৪২৮

আগের সংবাদ

জেকেজির ডা. সাবরিনা গ্রেপ্তার

পরের সংবাদ

এরশাদের মৃত্যুবার্ষিকীর দিনে ভোট

উপনির্বাচন পেছানোর দাবিতে ইসিতে জাপা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুলাই ১২, ২০২০ , ৩:৩৪ অপরাহ্ণ

এরশাদের মৃত্যুবার্ষিকী আগামী ১৪ জুলাই, এদিন দলের নেতা কর্মীরা শোকাগ্রস্থ থাকবেন, সে কারণে যশোর-৬ ও বগুড়া-১ আসনে উপনির্বাচনের তারিখ পেছাতে ফের নির্বাচন কমিশনে আবেদন জানাতে যান সংসদের বিরোধীদল জাতীয় পার্টি। এছাড়া বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের ও চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা নির্বাচন পেছানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তা কামনা করেন সংসদে। রবিবার (১২ জুলাই) প্রধান নির্বাচন কমিশানার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে সাক্ষাত করে নির্বাচন পেছানোর আবেদন জানিয়েছে জাপার একটি প্রতিনিধি দল।

সাক্ষাত শেষে সৈয়দ আবু হোসেন বাবলা এমপি সাংবাদিকদের বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকীর কথা বিবেচনা করে সিইসির কাছে আমরা অনুরোধ করেছি যাতে নির্বাচনের তারিখ পরিবর্তন করা হয়। কিন্তু মাননীয় নির্বাচন কমিশনার বলেছেন ,কোনোভাবেই সংবিধান লঙ্ঘন করা যাবে না। তবুও বিষয়টি আমরা ভেবে দেখবো বলে আশ্বাস দেন। তিনি আরও বলেন, এর আগে গত ৯ জুলাই সিইসি বরাবর একটি স্মারকলিপি দিয়েছিলাম কিন্তু তার কোনো উত্তর আমরা পাইনি।

এর আগে ইসি সচিব মো. আলমগীর জানান, ওই দুই আসনে নতুন করে কোনো মনোনয়নপত্র জমা বা দাখিলের প্রয়োজন নেই। যেসব প্রার্থী ছিলেন এবং যে অবস্থায় নির্বাচন স্থগিত হয়েছিল, সে অবস্থা থেকেই আবার কার্যক্রম শুরু হবে।

এসআর