বিদেশ যেতে লাগবে করোনা নেগেটিভ সার্টিফিকেট

আগের সংবাদ

সচেতনতামূলক বিজ্ঞাপনে আইএম ডিজিটাল

পরের সংবাদ

ইংল্যান্ডে ২০ বছরে দ্বিতীয় জয় পেল ওয়েস্ট ইন্ডিজ

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুলাই ১২, ২০২০ , ১১:৪৬ অপরাহ্ণ

গত বিশ বছরের মধ্যে ইংল্যান্ডের মাটিতে একটি টেস্ট ম্যাচে জয় পেতে ওয়েস্ট ইন্ডিজের লেগেছিল ১৭ বছর। আজ গত ২০ বছরের মধ্যে ইংলিশদের বিপক্ষে তাদের মাটিতে দ্বিতীয় ম্যাচে ৪ উইকেটের জয় তুলে নিয়েছে ক্যারিবিয়ানরা। তিন বছর আগে ২০১৭ সালে ২০০০ সালের পর প্রথম টেস্ট ম্যাচ জয়ের পর ৩ বছর পর ২০২০ এ এসেই প্রথম ম্যাচে জয় তুলে নিল তারা। আর এর মাধ্যমে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রথম পয়েন্টও তুলে নিয়েছে জেসন হোল্ডার বাহিনী। সঙ্গে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে ১-০ তেও এগিয়ে গেল তারা।

ইংল্যান্ডের দেয়া ২০০ রানের লক্ষ্যে খেলতে নেমে প্রথমে হোঁচটই খেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। মাত্র ২৭ রানের মধ্যে ৩টি উইকেট হারিয়ে ফেলেছিল তারা। কিন্তু সেই বিপর্যয় থেকে ওয়েস্ট ইন্ডিজকে টেনে আনেন জারমাইন বø্যাকউড। তিনি ৯৫ রান করে দলকে বিপর্যয় থেকে বাঁচানোসহ প্রায় জয় নিশ্চিত করে আউট হন। দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান করেন রসটন চেজ। অপরদিকে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট তুলে নেন জোফরা আরচার।

এদিকে এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ব্যাটিং বিপর্যয়ে পরে ইংল্যান্ড। তারা নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২০৪ রান করতে সমর্থ হয়। জবাবে ওয়েস্ট ইন্ডিজ সবগুলো উইকেট হারিয়ে করে ৩১৮ রান। এরপর ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে করে ৩১৩ রান। কিন্তু প্রথম ইনিংসে কম রান করায় ওয়েস্ট ইন্ডিজের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় মাত্র ২০০ রানের। যা ৪ উইকেট হাতে রেখেই টপকে গেছে তারা। ম্যাচটিতে সব মিলিয়ে ৯টি উইকেট তুলে নিয়ে ম্যান অব দি ম্যাচ নির্বাচিত হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের পেসার শেনন গ্যাব্রিয়েল।

এমএইচ