×

সারাদেশ

সন্ধ্যার পর তিস্তার পানি দ্রুত বাড়ছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২০, ০৯:০২ পিএম

লালমনিরহাটে তিস্তা নদীর পানি শনিবার সকাল থেকে কমতে শুরু করলেও বিকাল থেকে পানি বেড়ে সন্ধ্যা ৬ টায় দোয়ানী পয়েন্টে তিস্তা ব্যারেজে নদীর পানি বিপদসীমার ৩৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শনিবার সকালে তা কমে বিপদসীমার ২০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছিল।

দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজ এলাকায় শনিবার সন্ধ্যায় তিস্তা নদীর পানি বৃদ্ধির খবর মাইকে সতর্ক করা হয়। আবান পানি বৃদ্ধি পাওয়ার কারণে হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলাসহ গোটা জেলার কয়েক হাজার পরিবার পানি বন্দি হয়ে পড়েছে।

জানা গেছে, এ বারের চতূর্থদফা বন্যায় সব চেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়নের। ওই ইউনিয়নের তালেব মোড় এলাকায় একটি বাঁধ ধসে যাচ্ছে। লালমনিরহাট-১ আসনের এমপি মো.মোতাহার হোসেন হাতীবান্ধা উপজেলার তালেব মোড় এলাকা বিকেলে পরিদর্শন করেন এবং রাস্তা মেরামত করতে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।

কয়েক'শ পানিবন্দি পরিবার গড্ডিমারী বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন কলেজে আশ্রয় নিয়েছেন। সকালে ওই কলেজের অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল তাদের মাঝে শুকনো খাবার বিতরণ করেন। শুক্রবার রাতেই পানিবন্দি এলাকা পরিদর্শন করেছেন হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন ও পিআইও ফেরদৌস আহমেদ,গড্ডিমারী ইউপি চেয়ারম্যান ডা. আতিয়ার রহমান।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, ইউএনও ও জনপ্রতিনিধিদের মাধ্যমে বন্যা পরিস্থিতির খবর নেয়া হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো)’র ডালিয়া শাখার উপ-বিভাগীয় প্রকৌশলী এ বারে কয়েক দিন তিস্তা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App