×

জাতীয়

লকডাউন এলাকা থেকে প্রয়োজন ছাড়া বের হচ্ছেন না কেউ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২০, ১২:২৮ পিএম

ওয়ারীর লকডাউন এলাকা থেকে মানুষের বাইরে বের হওয়ার প্রবণতা আগের চেয়ে কিছুটা কমেছে। এখন আর বের হওয়ার জন্য হুটহাট করে কাউকে গেটে ভিড় করতে দেখা যায় না। রোগী ও একান্তই যাদের জরুরি প্রয়োজন তারাই শুধু বের হচ্ছেন। শনিবার (১১ জুলাই) সকালে দুই ঘণ্টা পর্যবেক্ষণ, স্বেচ্ছাসেবক এবং পুলিশের সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।

শনিবার সকাল ৮-১০টা পর্যন্ত লকডাউন এলাকা ঘুরে দেখা যায়, এলাকায় প্রবেশের সবক’টি গেট বন্ধ। কোনও গেট টপকে কাউকে বাইরে বের হতে বা প্রবেশ করতে দেখা যায়নি। টিপু সুলতান রোডের গেট দিয়ে প্রবেশ এবং হট কেক গলি দিয়ে বের হওয়া যাচ্ছে। স্বেচ্ছাসেবক ও পুলিশ রয়েছে কঠোর অবস্থানে। আছে সেনাবাহিনীর টহল। এদিকে পুরো এলাকা জুড়ে নিয়মিত ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটাচ্ছে সিটি করপোরেশনের দু’টি ওয়াটার ট্যাংক।

সকাল সাড়ে ১০টা পর্যন্ত ওই এলাকা থেকে ৬২ জন বাইরে বের হয়েছেন। শুরুর দিকে এই সময়ের মধ্যে সংখ্যা ছিল ২০০-২৫০ জনেরও মতো। গত ৩-৪ দিন ধরেই কম মানুষ বের হচ্ছেন বলে স্বেচ্ছাসেবকরা জানিয়েছেন।

সেচ্ছাসেবক মামুন বলেন, ‘মানুষ বের হওয়ার সংখ্যা আগের চেয়ে অনেক কমেছে। এখন রোগী ছাড়া তেমন কাউকে বের হতে দেখা যাচ্ছে না। আর কিছু জরুরি সেবার কর্মীরা এলাকা থেকে বের হচ্ছেন। অপ্রয়োজনে কেউ আসলে তাকে আমরা বুঝিয়ে বাসায় পাঠাচ্ছি। প্রয়োজনে সেচ্ছাসেবক সহায়তায় নিশ্চিত করছি।’

হট কেক গলিতে কর্তব্যরত ওয়ারী থানার সাব-ইন্সপেক্টর হারুন বলেন, ‘আগের থেকে বের হওয়ার সংখ্যা অনেক কমেছে। খুব জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বের হতে দেখছি না। এখন পর্যন্ত যাদেরকে দেখেছি বের হতে, তার বেশিরভাগই রোগী ছিল। আর কিছু ডাক্তার ও অন্য পেশার কয়েকজন বাইরে বের হয়েছেন।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App