×

রাজধানী

মিডিয়া ফেলোশিপ পেলেন ভোরের কাগজের সেঁজুতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২০, ০৯:২৫ পিএম

মিডিয়া ফেলোশিপ পেলেন ভোরের কাগজের সেঁজুতি

মরিয়ম সেঁজুতি।

দ্বিতীয়বারের মতো পরিবার পরিকল্পনা অধিদপ্তর ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত ‘মিডিয়া ফেলোশিপ’ পেয়েছেন ভোরের কাগজের স্টাফ রিপোর্টার মরিয়ম সেঁজুতি। তিনি ২০১৯ সালেও পরিবার পরিকল্পনা অধিদফতরের মিডিয়া ফেলোশিপ লাভ করেন।

শনিবার (১১ জুলাই) অধিদফতরের আইইএম ইউনিটের এক ভার্চুয়াল অনুষ্ঠানে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপন ও পরিবার পরিকল্পনা অধিদফতরের মিডিয়া ফেলোশিপ প্রদান অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এ সময় নির্বাচিত ৪৬ জন গণমাধ্যমকর্মীকে প্রতীকী ক্রেস্ট ও সনদপত্র দেন। এ বছর পরিবার পরিকল্পনা অধিদফতরের যুগ্ম সচিব ও পরিচালক (আইইএম) ড. আশরাফুন্নেছা নির্বাচিতদের তালিকা প্রকাশ করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে করোনার প্রভাবের কারণে প্রজনন স্বাস্থ্যসেবাও কিছুটা কমেছে। করোনার মায়েদের ঘরের কাজ বৃদ্ধি পেয়েছে। আমাদের দেশে দারিদ্র্যসীমা বেড়ে যেতে পারে। করোনা বৃদ্ধি পেলে বাল্যবিয়েও বাড়তে পারে।

স্বাস্থ্য অধিদফতরের আইইএম ইউনিটের আইইসি অপারেশনাল প্ল্যানের ২০২০ সালের পরিবার পরিকল্পনা, মা, শিশু ও নবজাতক স্বাস্থ্য এবং জনসংখ্যা ইস্যু বিষয়ক লেখালেখি নিয়ে প্রিন্ট, ইলেকট্রনিক, অনলাইন, সোশ্যাল মিডিয়ার সাংবাদিকদের মধ্যে মিডিয়া ফেলোশিপ (৩ মাসের) প্রদানের লক্ষ্যে এ ফেলোশিপ প্রদান করা হলো। নির্বাচিত প্রত্যেকে নগদ পঞ্চাশ হাজার টাকা করে পাবেন।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা কর্মী ও শ্রেষ্ঠ সেবা দানকারী প্রতিষ্ঠানকে পুরস্কার দেয়া হয়। একই সঙ্গে ৬ জন গণমাধ্যমকর্মীকে মিডিয়া অ্যাওয়ার্ড ও ৪০ জন মিডিয়া কর্মীকে মিডিয়া ফেলোশিপ- ২০২০ দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App