আজ বিশ্ব জনসংখ্যা দিবস 

আগের সংবাদ

কিশোরের এ মাটি, জল বাতাসের প্রতি ঋণ ছিল

পরের সংবাদ

শিরোপার আরো কাছে রিয়াল

কাগজ ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুলাই ১১, ২০২০ , ১০:৩০ পূর্বাহ্ণ

২০১৬-১৭ মৌসুমের পর লা লিগার শিরোপা জেতেনি রিয়াল। এ মৌসুমেও শিরোপা জেতার কোনো লক্ষণ ছিল না। তবে করোনা পাল্টে দিয়েছে তাদের ভাগ্য। করোনার বিরতির পর খেলতে নেমে টানা ৮ ম্যাচে জয় তুলে নিয়ে শিরোপার দ্বারপ্রান্তে চলে এসেছে রিয়াল। আজ রাতে আলাভেসের বিপক্ষে ম্যাচটিতে ২-০ গোলের জয়ের মাধ্যমে লা লিগায় টানা ৮টি ম্যাচে জয়ের স্বাদ পায় জিনেদিন জিদানের শিষ্যরা। মৌসুমে তাদের ম্যাচ বাকি আছে আর ৩টি। এরমধ্যে ২টি ম্যাচে জয় পেলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে তাদের।

ম্যাচটিতে ১১ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন করিম বেনজেমা। ম্যাচের দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে দ্বিতীয় গোলটি করেন মার্কো আসেনসিও। আর বেনজেমার পেনাল্টি থেকে গোল পাওয়ার মাধ্যমে লা লিগায় টানা তিনটি ম্যাচে পেনাল্টি থেকে গোল পেয়ে জয় পেয়েছে রিয়াল। নিষিদ্ধ থাকায় এই ম্যাচটিতে নামতে পারেননি সার্জিও রামোস, দানি কারভাজাল। অপরদিকে ইনজুরির কারণে নামতে পারেননি মার্সেলো। সেরা তিন খেলোয়াড় সাইড বেঞ্চে বসে থাকলেও জয় পেতে সমস্যা হয়নি তাদের। আর ম্যাচটিতে সার্জিও রামোস ছিলেন না বলেই পেনাল্টি শট নেন করিম বেনজেমা।
এই জয়ের মাধ্যমে ৩৫ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট সংখ্যা দাঁড়িয়েছে ৮০। আর বার্সার চেয়ে তারা এগিয়ে রয়েছে ৪ পয়েন্টের ব্যবধানে। এখন রিয়াল যদি তাদের তিনটি ম্যাচের মধ্যে ২টি ম্যাচে হারে তবেই বার্সার শিরোপা জয়ের সম্ভাবনা থাকবে। আর ২টি ম্যাচে রিয়াল জয় তুলে নিলে বার্সার হ্যাটট্রিক শিরোপা জয়ের আশা শেষ হয়ে যাবে।

নকি