বানবন্দী জীবনের টুকরো গল্প

আগের সংবাদ

পলিটেকনিক শিক্ষায় বয়স ও শিক্ষাগত যোগ্যতা প্রসঙ্গে

পরের সংবাদ

বিশ্বকাপ স্টেডিয়ামে এখন করোনা সেন্টার

খেলা ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুলাই ১১, ২০২০ , ৮:৪৫ অপরাহ্ণ

বৈশ্বিক মহামারি করোনার থাবা থেকে রেহাই পেতে ভারতে বিশ্বকাপ খেলার মাঠ এখন করোনা সেন্টারে রূপান্তরিত হয়েছে। বেঙ্গালুরুতে করোনার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যায় লাগাম টেনে ধরতে না পেরে অন্যতম গুরুত্বপূর্ণ স্টেডিয়াম এম চিন্নাস্বামীকে কোভিড কেয়ার সেন্টারের পরিণত করতে বাধ্য হয়েছে কর্ণাটক সরকার। হিন্দুস্তান টাইমসের সূত্রে এ তথ্য জানা গেছে।

শুধু তাই নয় বেঙ্গালুরু প্যালেস ও বেঙ্গালুরু ইন্টারন্যাশানাল এগজিবিশন সেন্টারকেও করোনা সেন্টারে রূপান্তরিত করা হয়েছে। ৯ জুলাই ২৪ ঘণ্টায় শুধু বেঙ্গালুরুতেই ১ হাজার ৩৭৩ জন আক্রান্তের পর এমন ব্যবস্থা নিল রাজ্য সরকার। এ বিষয়ে কর্ণাটক রাজ্যের কোভিড ম্যানেজমেন্ট ইনচার্জ আর আশোকা জানিয়েছেন, করোনা রোগীর সংখ্যা বাড়লেও বেঙ্গালুরুর বাসিন্দাদের আতঙ্ক হওয়ার কিছু নেই। রাজ্য সরকারের পক্ষ থেকে প্রয়োজন সব সরঞ্জামাদি এবং প্রস্তুতি নেয়া হয়েছে। করোনা রোগীদের পরিষেবা দিতে বর্তমানে ৬০০ অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা আছে।

সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার বরাতে জানা গেছে, ২৪ ঘণ্টায় বেঙ্গালুরুতে কোভিডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৭৩ জন। যা ২৪ ঘণ্টায় করোনা বিধ্বস্ত মুম্বই ও চেন্নাইয়ের থেকেও বেশি। একদিনে মুম্বাইয়ে আক্রান্তের সংখ্যা ছিল ১২৬৮। ৯ জুলাই সেই রেকর্ডকেও ছাপিয়ে গেছে বেঙ্গালুরু। বেঙ্গালুরুতে এখনো পর্যন্ত ১৬ হজার ৫৩১ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এমএইচ