×

জাতীয়

রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২০, ০৮:৩৩ এএম

রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া

সাহারা খাতুন।

দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। দলমত নির্বিশেষে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করছেন অনেকেই।

তবে সাহারা খাতুনের প্রয়াণে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের মন্ত্রী ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি তার রুহের মাগফেরাত কামনা এবং তার পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক প্রকাশ করে আরো বিবৃতি দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, স্থানীয় সরকার; পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক প্রমুখ।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল গভীর শোক প্রকাশ করে বলেন, সাহারা খাতুন মানুষের অধিকার আদায়ের সংগ্রামে আজীবন কাজ করে গেছেন।আওয়ামী লী‌গের দুঃসময়ে নেতাকর্মীদের পাশে থেকে আইনীসহ সকল সাহায্য-সহযোগিতা প্রদান করেছেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেন, সাহারা খাতুনের রাজনৈতিক নীতি ও আদর্শ এ দেশের রাজনৈতিক ইতিহাসে অনুকরণীয় হয়ে থাকবে। শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, দেশ একজন সৎ ও দক্ষ রাজনীতিবিদ এবং সফল নারী নেতৃত্ব হতে বঞ্চিত হলো।

 শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, তাঁর মতো একজন বর্ষীয়ান রাজনীতিবিদদের মৃত্যুতে দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হলো। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি তার শোক বার্তায় বলেছেন, আওয়ামী লী‌গের দুঃসময়ে তিনি নেতাকর্মীদের পাশে থেকে আইনীসহ সকল সাহায্য-সহযোগিতা প্রদান করেছেন।

আরো শোক প্রকাশ করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, দক্ষিণের মেয়র শেখ ফজলে নূর তাপস, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম প্রমূখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App