×

জাতীয়

অগ্রিম টিকিটের টাকা ফেরত দেবে রেল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২০, ০১:৫২ পিএম

চলতি বছরের মার্চ মাসে কাটা বা বিক্রি হওয়া ৩১ মার্চ পর্যন্ত অগ্রিম বিক্রি ট্রেনের টিকিটের টাকা যাত্রীদের ফেরত দিতে গণবিজ্ঞপ্তি জারি করেছে বাংলাদেশ রেলওয়ে। শুক্রবার (১০ জুলাই) রিফান্ড সংক্রান্ত এ গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যার গত মার্চ মাসে অগ্রিম টিকেট কেটেছিলেন তারা টিকিটের টাকা ফেরৎ পেতে (রিফান্ড) আবেদন করতে পারবেন ১০ জুলাই থেকে ১৭ জুলাই পর্যন্ত। সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই আবেদন করা যাবে সংশ্লিষ্ট স্টেশন মাস্টারের কার্যালয়ে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- টাকা ফেরত পেতে উপযুক্ত প্রমাণ হিসেবে ক্রয়কৃত টিকিটের মূলকপি, অনলাইনে টিকিট ক্রয়ের ক্ষেত্রে প্রিন্টেড কপি, এনআইডির সত্যায়িত কপিসহ নিজ নিজ স্টেশন মাস্টারের মাধ্যমে সিসিএম পূর্বচট্টগ্রাম বরাবর আবেদন করতে হবে।

দেশে করোনা মহামারির প্রকোপ দেখা দিলে গত ২৪ মার্চ সন্ধ্যা থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। কিন্তু নিয়ম অনুযায়ী ১০ দিন পূর্বে আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হয়। ফলে ৩১ মার্চ পর্যন্ত বিক্রি হওয়া টিকিটের অর্থ ফেরত পাবেন যাত্রীরা।কিন্তু করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকায় এতদিন ওই সব টিকেটের টাকা যাত্রীদের ফেরৎ দিতে পারেনি রেলওয়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App