ফের বন্যার শঙ্কা, বিপৎসীমার উপরে সুরমা

আগের সংবাদ

নানা রঙের ঘুড়ি উড়িয়ে সময় কাটছে তরুণদের

পরের সংবাদ

সাহেদের মুখপাত্র তরিকুল ৫ দিনের রিমান্ডে

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুলাই ১০, ২০২০ , ৫:০৬ অপরাহ্ণ

নমুনা পরীক্ষা না করেই করোনার ভুয়া সনদপত্র প্রদানসহ নানা অভিযোগে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান শাহেদ করিমের অন্যতম সহযোগী রিজেন্ট হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম শিবলীর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১০ জুলাই) রিজেন্ট হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা শিবলীকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা আলমগীর গাজী। পরে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে বুধবার (৮ জুলাই) দিবাগত রাতে রাজধানীর নাখালপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

অন্যদিকে রিজেন্ট হাসপাতালের অভ্যর্থনাকারী কামরুল ইসলাম নামে এক আসামি শিশু হওয়ায় তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তাকে গাজীপুরের কিশোর সংশোধনীতে পাঠানোর আদেশ দেন।

করোনা পরীক্ষার জন্য আসা রোগীদের বিনামূল্যে নমুনা সংগ্রহ করানোর কথা থাকলেও টাকা নেয়া এবং নমুনার অর্ধেকের বেশি পরীক্ষা না করেই রিপোর্ট দেয়াসহ রিজেন্ট হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও প্রতারণার অভিযোগ রয়েছে। এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে গ্রেপ্তারের সাত দিনের রিমান্ড চাওয়া হয়।

উল্লেখ্য, প্রতারণার অভিযোগে পলাতক রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান শাহেদ করিম এখনো ধরাছোঁয়ার বাইরে আছেন। আত্মগোপনে থাকা শাহেদের বিরুদ্ধে পাওয়া গেছে নানা গুরুতর অভিযোগ। শাহেদ শুধু প্রতারণা করেই ক্ষান্ত হননি। নারী কেলেঙ্কারির নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এ অবস্থায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বললেন, যত ক্ষমতাবানই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি আমাকে ফোন দিয়েছিলেন। বলছেন তার সব কিছু সিল করে দেয়া হচ্ছে। আমি তাকে বলে দিয়েছি যে তিনি কোনো খারাপ কাজ করেছেন দেখেই এগুলো ধরছে। তিনি আবার আমার কাছে জানতে চেয়েছেন, তিনি এখন কি করবেন। আমি বলেছি কোর্টে গিয়ে যা বলার আছে বলুন।

নানা অনিয়ম, প্রতারণা, সরকারের সঙ্গে চুক্তি ভঙ্গ ও করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগে রিজেন্ট হাসপাতালের প্রধান কার্যালয়, উত্তরা ও মিরপুর শাখা একে একে সিলগালা করে দেয় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। প্রতারণা, সরকারের সঙ্গে চুক্তি ভঙ্গ ও করোনা টেস্টের ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগে শাহেদের বিরুদ্ধে মামলা করেছে র‍্যাব। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তার দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ। বৃহস্পতিবার (৯ জুলাই) পুলিশের পক্ষ থেকে ইমিগ্রেশন বিভাগকে এ সংক্রান্ত চিঠি দেয়া হয়।

এসএইচ