সাহারা খাতুনের মৃত্যুতে আইজিপি'র শোক

আগের সংবাদ

গাছ কাটায় বাঁধা দিলে চাঁদাবাজি মামলার হুমকি

পরের সংবাদ

ঝুঁকিপূর্ণ ধূলাসার বেড়িবাঁধ

সাগরে বিলীন হওয়ার শঙ্কায় কলাপাড়ার ৪ ইউপি

প্রকাশিত: জুলাই ১০, ২০২০ , ৩:২৬ অপরাহ্ণ আপডেট: জুলাই ১০, ২০২০ , ৬:৫২ অপরাহ্ণ

কলাপাড়া উপজেলার ধূলাসার ইউনিয়নের চড় ধূলাসার গ্রামের বেড়িবাঁধটি যে কোনো মুহূর্তে ভেঙে চারটি ইউনিয়নের ব্যাপক ক্ষতি হতে পারে। এখন আংশিক ক্ষতিগ্রস্ত অবস্থায় রয়েছে বেড়িবাঁধটি। গত বছরের শেষ দিকে সিমেন্ট ও বালুসহ জিও ব্যাগ দিয়ে বাঁধটি সংস্কার করা হয়। তবে নিম্নমানের কাজ করার কারণে ঠিকাদারি প্রতিষ্ঠানকে দায়ী করছেন ওই বেড়িবাঁধের আশেপাশের লোকজন।

এখন বর্ষা মৌসুম। যে কোনো মুহূর্তে বাঁধটি বিলীন হয়ে যেতে পারে বলে এলাকাবাসী আশঙ্কা করছেন। এতে ধূলাসার ইউনিয়নসহ পার্শ্ববর্তী বালিয়াতলী, লতাচাপলী ও ডালবুগঞ্জ ইউনিয়ন সাগরের পানিতে তলিয়ে যেতে পারে। ঘরবাড়ি ডুবে যাওয়াসহ ফসলেরও ব্যাপক ক্ষতি হতে পারে। বাঁধটি সংস্কার এখন সময়ের দাবি।

ধূলাসার ইউনিয়নের ১ নং ওয়ার্ড ইউপি সদস্য নেছার উদ্দিন জানান, বেড়িবাধঁটি এখন যে অবস্থায় রয়েছে তাতে পরবর্তী যে কোনো ঘূর্ণিঝড়ে পুরোপুরি বিধ্বস্ত হতে পারে। তাই আগে থেকে সংস্কারের পদক্ষেপ না নিলে কয়েকটি ইউনিয়ন সাগরের পানিতে তলিয়ে যেতে পারে। তিনি এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

ধূলাসার ইউপি চেয়ারম্যান জলিল মাস্টার বলেন, ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে বাঁধটি এখন অত্যন্ত ঝুঁকির মুখে রয়েছে। এটি সংস্কারের জন্য আমি সংশ্লিষ্ট দপ্তরে অবহিত করেছি।

এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কলাপাড়া উপজেলা প্রকৌশলী ওয়ালীউল্লাহ বলেন, বেড়িবাঁধটি ক্ষতিগ্রস্তের বিষয়ে আমফানের পরের দিনই পটুয়াখালী-৪ আসনের এমপি মহোদয় আমাকে জানিয়েছেন। বেড়ি বাঁধটি ব্লু-গোল্ডের একটি প্রকল্প। তারা অর্থায়ন করলেই বাঁধটি সংস্কারের কাজ শুরু করা হবে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়