×

খেলা

বার্সার ঘাম ঝরিয়ে দ্বিতীয় বিভাগে এসপায়নল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুলাই ২০২০, ১০:১০ এএম

বার্সার ঘাম ঝরিয়ে দ্বিতীয় বিভাগে এসপায়নল

এসপায়নলের বিপক্ষে গোল করার মধ্য দিয়ে বার্সেলোনার ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ গোলদাতার আসন দখল করেন লুইস সুয়ারেজ। ছবি: ইন্টারনেট

সেই ১৯৯৪ সালে স্পেনের দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ সেগুন্দা ডিভিশন থেকে লা লিগায় খেলার যোগ্যতা অর্জন করেছিল বার্সার অন্যতম বড় প্রতিদ্বন্ধী এসপায়নল। এর মধ্যে কেটে গেছে ২৬ বছর। এই ২৬ বছর যাবত লা লিগাতেই খেলে যাচ্ছিল তারা। তবে বৃহস্পতিবার (৯ জুলাই ) রাতে বার্সার বিপক্ষে ১-০ গোলের হারের মাধ্যমে তাদের লা লিগা পর্বের ইতি ঘটেছে । আগামী মৌসুমে তাদের খেলতে হবে সেগুন্দা ডিভিশনে। লা লিগায় খেলতে হলে আবার সেগুন্দা ডিভিশনে প্রথম বা দ্বিতীয় হতে হবে।

ম্যাচটিতে বার্সার হয়ে একমাত্র গোলটি করেন লুইস সুয়ারেজ। এর মাধ্যমে বার্সার ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা হওয়ার গৌরব অর্জন করেছেন তিনি। তার আগে ১৯৪টি গোল নিয়ে এতোদিন তৃতীয় স্থানে ছিলেন কুবালা। এখন ১৯৫টি গোল করে এই জায়গাটি একাই দখল করেছেন সুয়ারেজ। ম্যাচটিতে সুয়ারেজ গোল করার আগেই দুই দলই পরিণত হয় ১০ জনের দলে। ম্যাচের ৫০ মিনিটে লাল কার্ড দেখেন আনসু ফাতি। আর ৫৩ মিনিটের সময় লাল কার্ড দেখেন এসপায়নলের পল লজানো।

এদিকে এই জয়ের ফলে লা লিগায় শিরোপা জয়ের আশা আরেকটু বাঁচিয়ে তুলল বার্সা। এখন রিয়ালের চেয়ে এক ম্যাচ বেশি খেলে (৩৫ ম্যাচ) ১ পয়েন্ট কম নিয়ে তারা দ্বিতীয়স্থানে রয়েছে। অন্যদিকে রিয়াল ৩৪ ম্যাচ খেলে বার্সার চেয়ে এগিয়ে আছে। রিয়াল আবার তাদের পরবর্তী ম্যাচে মুখোমুখি হবে আগামীকাল আলাভেসের বিপক্ষে। এই ম্যাচটিতে তারা জিতলে ফের ৪ পয়েন্টের ব্যবধানে বার্সার চেয়ে এগিয়ে যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App