চামড়ার দাম পেতে রপ্তানি করার প্রস্তাব জিএম কাদেরের

আগের সংবাদ

সন্তানের পথ চেয়ে ৮ বছর ধরে কাঁদছেন মা

পরের সংবাদ

কীভাবে অনুমোদন পেল রিজেন্ট, প্রশ্ন জাপার

প্রকাশিত: জুলাই ৯, ২০২০ , ৫:৫৯ অপরাহ্ণ আপডেট: জুলাই ৯, ২০২০ , ৫:৫৯ অপরাহ্ণ

করোনা পরীক্ষার ভুয়া সনদ বিক্রির অভিযোগে অভিযুক্ত রিজেন্টের মতো প্রতিষ্ঠানগুলো কীভাবে অনুমোদন পেলো, তা নিয়ে প্রশ্ন তুলেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। বৃহস্পতিবার (৯ জুলাই) জাতীয় সংসদের বাজেট অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এমন প্রশ্ন তোলেন।

জি এম কাদের বলেন, জেকেজি এবং রিজেন্ট— তারা হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা। চিকিৎসার ক্ষেত্রে কোনও কোনও বেসরকারি প্রতিষ্ঠান চিকিৎসা সুবিধা সৃষ্টি না করেও চিকিৎসাসেবা না দিয়ে রোগীদের কাছ থেকে বিভিন্নভাবে অর্থ আদায় করছে। এ সব কাজের অন্যতম অভিযুক্ত আবারও সেই রিজেন্ট হাসপাতাল। এই সব প্রতিষ্ঠান পরীক্ষা করার এবং কোভিড রোগীদের চিকিৎসা করার অনুমোদন পেয়েছে স্বাস্থ্য বিভাগের যথাযথ কর্তৃপক্ষ থেকে।

তিনি বলেন, এ ধরনের প্রতিষ্ঠান যাদের করোনা চিকিৎসার কোনও ব্যবস্থা নেই, চিকিৎসা সুবিধা নেই তারা কীভাবে পরীক্ষা করা অনুমোদন লাভ করলো? অনুমোদনপ্রাপ্ত প্রতিষ্ঠান তাদের দায়িত্ব কীভাবে ও কতটুকু পালন করছে বা করছে না, সে বিষয় দেখভালের দায়িত্ব অনুমোদন প্রদানকারি প্রতিষ্ঠান স্বাস্থ্য অধিদফতরের, তারা কী করলেন? প্রশ্ন করেন তিনি।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, স্বাস্থ্যসেবার নামে অপকীর্তি, দুর্নীতি ও মানুষের জীবন নিয়ে অবহেলার করার সময় কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। জনগণের অভিযোগের পরিপ্রেক্ষিতে আটক করা হয়েছে, প্রতিষ্ঠানটি সিলগালা করেছে। প্রধানমন্ত্রীকে এ বিষয়ে হস্তক্ষেপ করতে হয়েছে এবং তারপরেই বিষয়গুলো সম্পর্কে কিছু না কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে। কিছু লোককে ধরা হয়েছে, এখন তাদের হয়তো শাস্তি হবে। কিন্তু রাষ্ট্রীয় পর্যায়ে একটা বড় ক্ষতি হয়ে গেছে আমাদের, এই সামান্য একটা বিষয় থেকে। কোভিড পরীক্ষার নেগেটিভ সনদ নিয়ে আমাদের দেশের মানুষের যখন বিদেশে যাচ্ছে, সেখানে তাদের পজিটিভ হিসেবে শনাক্ত করা হচ্ছে এবং আমাদের দেশের এই টেস্টকে বিভিন্ন দেশ আর গ্রহণ করছে না। তারা এটাকে বিশ্বাসযোগ্য মনে করছে না। বেশ কয়েকটি দেশ বাংলাদেশের বিমান অবতরণ নিষিদ্ধ ঘোষণা করেছে। এটা দেশের জন্য কতটা লজ্জার, অসম্মানের! প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়