অ্যান্টিবডি কিট থেকে পাটকল

আগের সংবাদ

শহরে কাজ নেই, গ্রামে বন্যা- কোথায় যাবে ওরা?

পরের সংবাদ

অবশেষে এশিয়া কাপ স্থগিত

প্রকাশিত: জুলাই ৯, ২০২০ , ৮:৩৯ অপরাহ্ণ আপডেট: জুলাই ৯, ২০২০ , ৮:৪৪ অপরাহ্ণ

অবশেষে অনেক নাটকের পর এশিয়া কাপের এবারের আসরটি স্থগিত করা হয়েছে। ২০২১ সালে অনুষ্ঠিত হবে আসরটি। সম্ভাব্য সময় হিসেবে জুন মাসের কথা বলা হয়েছে। আসরটি আয়োজন করবে শ্রীলঙ্কা। ৮ জুলাই ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি ঘোষণা দিয়েছিলেন, এশিয়া কাপ বাতিল হয়ে গেছে।

তার একদিন পর পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানায়, এশিয়া কাপ বাতিল হয়নি। সৌরভ গাঙ্গুলির কথার ভিত্তি নেই। একই দিনে আবার পিসিবি চেয়ারম্যান এসহান মানি জানালেন, এশিয়া কাপ সত্যিই বাতিল হয়েছে। গাঙ্গুলি ঠিক ঘোষণাই দিয়েছেন।

আর মানির এমন মন্তব্যের কয়েক ঘণ্টা পরই এলো এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) আনুষ্ঠানিক ঘোষণা। এসিসি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও এশিয়া কাপের এবারের আসরটি স্থগিত করা হয়েছে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২০২১ সালে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। সম্ভাব্য সময় হিসেবে জুন মাসের কথা উল্লেখ করা হয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও শ্রীলঙ্কা ক্রিকেট আলোচনার মাধ্যমে আয়োজক স্বত্ত¡ অদল-বদল করে নিয়েছে। ২০২১ সালে এশিয়া কাপ আয়োজন করবে শ্রীলঙ্কা।

আগামী সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি সংস্করণে এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। যদিও এশিয়া কাপ আয়োজক ছিল পাকিস্তান। কিন্তু ভারত দেশটিতে সফর করতে না চাওয়ায় আসরটি সরিয়ে নেওয়া হয়।

এসিসির লক্ষ্য ছিল পূর্ব নির্ধারিত সময়েই এশিয়া কাপ আয়োজন করা। কিন্তু ভ্রমণে বিধিনিষেধ, কোয়ারেন্টিনের ব্যবস্থা, স্বাস্থ্য ঝুঁকি ও সামাজিক দূরত্বের বিষয়গুলো বিবেচনা করে আসরটি স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এশিয়া কাপের আয়োজন করা নিয়ে পিসিবি এবং বিসিসিআই-এর মধ্যে কিছুদিন ধরেই বাক-বিতণ্ডা চলছে। ২০১৯-এর সেপ্টেম্বরে এশিয়া কাপ পাকিস্তানে হওয়ার কথা ছিল। সেই সময় ভারত ও পাকিস্তানের মধ্যে তপ্ত সম্পর্কের জেরে ভারত জানিয়ে দেয় যে ভারতীয় দল পাকিস্তানে ম্যাচ খেলতে যাবে না। কোনও তৃতীয় দেশে ভারতের ম্যাচ আয়োজন করার অনুরোধ জানায় বিসিসিআই। এই বছরের ফেব্রুয়ারিতে সৌরভ জানান যে সংযুক্ত আরব আমিরাতে তে সম্পূর্ণ এশিয়া কাপের আয়োজন করতে হবে। কিন্তু তার সেই প্রস্তাব ফিরিয়ে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। তারপর থেকেই এশিয়া কাপ কোথায় হবে, সেই বিষয়টিই চূড়ান্ত হতে পারেনি। মাঝে একবার শ্রীলঙ্কায় এশিয়া কাপ হওয়ার কথা উঠলেও তা খারিজ করে দেন সৌরভ।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়