×

ক্রিকেট

তিন ক্রিকেটারের আচরণে হতবাক লারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুলাই ২০২০, ০৯:৫৮ পিএম

তিন ক্রিকেটারের আচরণে হতবাক লারা

ব্রায়ান লারা

ইংল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজ দল গঠন নিয়ে হতাশা প্রকাশ করেছেন ক্যারিবিয়ান কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা। অনলাইনে তার এক সময়ের প্রতিদ্বন্দ্বী ও বন্ধু আরেক কিংবদন্তি শচীন টেন্ডুলকারের সঙ্গে এক ভিডিও আড্ডায় এই হতাশার কথা বলেছেন লারা।

লারার মতে, ব্রাভো-হেটমায়াররা থাকলে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দলের শক্তি আরো বৃদ্ধি পেত। ক্যারিবীয় বোর্ডের সঙ্গে কেন্দ্রীয় চুক্তিতে আছেন ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার ও কিমো পল। কিন্তু তারপরও ইংল্যান্ড সফরে যাননি এই তিনজন। এ ছাড়া এই ৩ ক্রিকেটারের সিদ্ধান্তে উইন্ডিজ বোর্ডও কোনো নেতিবাচক প্রতিক্রিয়া দেখায়নি। করোনাকালে ওয়েস্ট ইন্ডিজের এই ইংল্যান্ড সফর দিয়েই আবার ক্রিকেট ফিরছে মাঠে। ৮ জুলাই থেকে শুরু সাউদাম্পটনে তিন টেস্টের সিরিজের প্রথমটি। এই সফরে ইংল্যান্ডে না যাওয়ার কারণ হিসেবে আলাদা আলাদা ব্যাখ্যা দিয়েছেন ব্রাভো, হেটমায়ার ও পল।

ব্রাভো বোর্ডকে বলেছেন, ইংল্যান্ডের করোনা পরিস্থিতি দেখে তিনি সফরের সিদ্ধান্ত নিয়ে পরিবারকে ঝুঁকির মুখে ফেলতে পারেন না। হেটমায়ারও বলেছেন, পরিবারকে রেখে করোনার মধ্যে যেতে চান না তিনি। পলের কথা ছিল, তিনি তার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তার কিছু হলে পরিবার বিপদে পড়বে।

আর উইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী জনি গ্রেভ বলেছেন, এই ৩ জনের সিদ্ধান্ত বোর্ড মেনে নিয়েছে এবং সম্মানও করছে। করোনার মধ্যে এই সিরিজ আয়োজনে কম ব্যবস্থাপনার মধ্য দিয়ে যেতে হয়নি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি)। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড এবং সাউদাম্পটনের রোজ বোল স্টেডিয়াম ও তার আশপাশের জায়গাকে করতে হয়েছে পুরোপুরি বায়ো সিকিউর।

তাইতো ব্রায়ান লারা আক্ষেপ করে বলেছেন, ব্রাভোরা আরো ভেবেচিন্তে সিদ্ধান্ত নিলে পারত! দেশের হয়ে খেলার চেয়ে বড় কিছু নেই। এটা জানিয়ে লারা বলেছেন, ‘আমার এই দলটা পুরো শক্তির নয়। ব্রাভো, হেটমায়ার, পল মনে করেছে ইংল্যান্ডে গিয়ে ক্রিকেট খেলা ঝুঁকিপূর্ণ। আমি মনে করি, আমার যদি সুযোগ আসত, আমি এই সুযোগটা নিতাম। বিশেষ করে যেভাবে জৈব সুরক্ষিত পরিবেশে সিরিজ আয়োজন করা হচ্ছে। ভুলে যাবেন না আপনি ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলছেন, যেটার স্বপ্ন আপনি সারাজীবন দেখে আসছেন।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App