×

ক্রিকেট

ইংল্যান্ড-উইন্ডিজ ম্যাচে বৃষ্টি হানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুলাই ২০২০, ০৯:২৪ পিএম

ইংল্যান্ড-উইন্ডিজ ম্যাচে বৃষ্টি হানা

ইংল্যান্ড ব্যাট করতে নামার আগে দুই দলের খেলোয়াড়ই কৃষ্ণাঙ্গ মানুষদের অধিকারের প্রতি সম্মান জানিয়ে হাঁটু গেড়ে বসে নীরবতা পালন করে -ইন্টারনেট

ইংল্যান্ড-উইন্ডিজ ম্যাচে বৃষ্টি হানা

উইকেট পেয়ে উল্লাসে মাতেয়ারা শেনন গ্যাব্রিয়েল

করোনার কারণে ১১৭ দিন ধরে ক্রিকেট খেলা থেকে বঞ্চিত হয়েছেন ক্রিকেটপ্রেমীরা। আজ সব অপেক্ষার অবসান ঘটিয়ে ফের মাঠে গড়িয়েছে ক্রিকেট ম্যাচ। ইংল্যান্ডের ব্যাটসম্যান ররি বার্নসের বিপক্ষে কেমার রোচের বলের মাধ্যমে ইতি ঘটে ১১৭ দিনের অপেক্ষার। তবে আজ প্রথম দিনই ম্যাচে হানা দিয়েছে বৃষ্টি। আর এর কারণে খেলা শুরু হয় মধ্যাহ্ন বিরতির পর। ম্যাচের আগের দিন রাতে ভারি বৃষ্টিপাতের কারণে মাঠ ছিল ভেজা। ফলে বাংলাদেশ সময় বিকাল ৪টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হয় সন্ধ্যা ৭টায়।

ম্যাচটিতে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। টসের ১৫ মিনিট পর খেলা শুরু হয়। ইংল্যান্ড ব্যাট করতে নামার আগে দুই দলের খেলোয়াড়ই কৃষ্ণাঙ্গ মানুষদের অধিকারের প্রতি সম্মান জানিয়ে হাঁটু গেড়ে বসে নীরবতা পালন করে। আর এরপরই মাঠে গড়ায় ম্যাচের প্রথম বল।

[caption id="attachment_230605" align="alignnone" width="960"] উইকেট পেয়ে উল্লাসে মাতেয়ারা শেনন গ্যাব্রিয়েল[/caption]

তবে ইংল্যান্ড যখন ব্যাট করছিল তখনো আকাশে জমাট বেঁধেছিল কালো মেঘ। এমনকি ২ ওভার ৩ বলের মাথায় ঝিরি ঝিরি বৃষ্টি একবার শুরু হয়েছিলও। তবে তা মাত্র কয়েক সেকেন্ড স্থায়ী হয়। কিন্তু এই ওভারটি শেষ হওয়ার পরই ফের বৃষ্টি আরম্ভ হয়। ফলে ম্যাচের তৃতীয় ওভার শেষেই আবার খেলা বন্ধ করে দিতে বাধ্য হন আম্পায়াররা। এই রিপোর্ট লেখা পর্যন্ত বৃষ্টির কারণে খেলা বন্ধ ছিল। আর ৪.১ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ৩ রানে ১ উইকেট। ১২ বল খেলে ২ রান করে অপরাজিত ছিলেন ররি বার্নস। অপরদিকে ৯ বল খেলে ১ রানে অপরাজিত ছিলেন জো ডেনলি।

আজ ম্যাচটির প্রথম দিন রানের খাতা খোলার আগেই উইকেট খোয়ায় ইংল্যান্ড। ম্যাচের দ্বিতীয় ওভারেই শেনন গ্যাব্রিয়েল ডম সিবলিকে বোল্ড আউট করার পর সাজঘরে পাঠিয়ে দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App