×

রাজধানী

৯২ স্থাপনায় এডিসের লার্ভা, জরিমানা প্রায় দেড়লাখ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুলাই ২০২০, ০৬:৫৯ পিএম

৯২ স্থাপনায় এডিসের লার্ভা, জরিমানা প্রায় দেড়লাখ

এডিসের লার্ভা অনুসন্ধান করা হচ্ছে। ছবি: ভোরের কাগজ।

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে চিরুনি অভিযান পরিচালনা করছে ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি)। মঙ্গলবার (৭ জুলাই)  দ্বিতীয় দফা পরিচ্ছন্নতা অভিযানের চতুর্থ দিনে ১৩ হাজার ৫৮০ টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে মোট ৯২ টিতে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। এছাড়া ৮ হাজার ৪৭টি স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়।

এ সময়ে ২২টি মামলায় মোট ১ লক্ষ ২৬ হাজার ৩১০ টাকা জরিমানা করা হয়। ৪ জুলাই ১০ দিনব্যাপী শুরু হওয়া চিরুনি অভিযানে মঙ্গলবার পর্যন্ত মোট ৫৩ হাজার ১৮৬টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে মোট ৩৬৭ টিতে এডিসের লার্ভা এবং ৩২ হাজার ৫১৪ টিতে এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এ চারদিনে ৭০টি মামলায় মোট ৮ লক্ষ ২ হাজার ১০ টাকা জরিমানা আদায় করা হয়।

যে সকল সম্ভাব্য এডিস মশার প্রজনন পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনাপূর্বক কীটনাশক ছিটানো হয়েছে এবং জনসাধারণকে এ বিষয়ে পরবর্তীতে সতর্ক থাকতে বলা হয়েছে। এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ডিএনসিসির চিরুনি অভিযান আগামীকাল বুধবারও অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App