×

অর্থনীতি

বুধবার থেকে স্বাভাবিক লেনদেনে ফিরবে পুঁজিবাজার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুলাই ২০২০, ০৪:৩২ পিএম

স্বাভাবিক নিয়মে লেনদেনে ফিরছে পুঁজিবাজার। বুধবার (৮ জুলাই) থেকে বাজারে নতুন সময়সূচি অনুযায়ী লেনদেন হবে। মঙ্গলবার (৭ জুলাই) প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী সকাল ১০টার পরিবর্তে সাড়ে ১০টায় লেনদেন শুরু হবে। আর লেনদেন শেষ হবে দুপুর আড়াইটায়। এর মাধ্যমে আবার স্বাভাবিক লেনদেনে ফিরে গেল পুঁজিবাজার।

এর আগে করোনাভাইরাসের প্রকোপ শুরু হলে পুঁজিবাজারে ভয়াবহ ধস নামে। এর প্রেক্ষিতে গত ১৯ মার্চ থেকে লেনদেনের সময় এক ঘণ্টা কমিয়ে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত করা হয়। এরপর করোনার প্রকোপ নিয়ন্ত্রণে সরকার সাধারণ ছুটি ঘোষণা করলে ২৬ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত টানা ৬৬ দিন বন্ধ থাকে শেয়ারবাজার। গত ৩১ মে বাজারে আবার লেনদেন চালুর পর ১৮ জুন থেকে পুঁজিবাজারে লেনদেনের সময়সূচিতে আবার পরিবর্তন আনা হয়। এর প্রেক্ষিতে গত কয়েকদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পুঁজিবাজারে লেনদেন হচ্ছিল। তবে ব্যাংকিং কার্যক্রম স্বাভাবিক লেনদেনে ফিরে যাওয়ায় মঙ্গলবার জরুরি পরিচালনা পর্ষদ সভা করে ডিএসই। এ সভায় আগামীকাল থেকে বাজারের লেনদেন স্বাভাবিক নিয়মে, অর্থাৎ সকাল সাড়ে ১০টা থেকে দুপুর আড়াইটা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে ডিএসইর জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান বলেন, ব্যাংকিং কার্যক্রম স্বাভাবিক নিয়মে চলায় ডিএসইর পরিচালনা পর্ষদ পুঁজিবাজারে স্বাভাবিক লেনদেন করার সিদ্ধান্ত নিয়েছে। পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী লেনদেনের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App