×

জাতীয়

মালামাল ডাস্টবিনে ফেলা ভবন মালিককে গ্রেপ্তার দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুলাই ২০২০, ০৪:৪৫ পিএম

মালামাল ডাস্টবিনে ফেলা ভবন মালিককে গ্রেপ্তার দাবি

ঢাকা কলেজের সামনে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মানববন্ধন

শিক্ষার্থীদের সনদসহ মালামাল ডাস্টবিনে ফেলে দেয়ায় রাজধানীর কলাবাগানের ওয়েস্ট অ্যান্ড স্ট্রিটের রুবি মালিক মুজিবুল হককে গ্রেপ্তার দাবি করেছেন ভুক্তভোগীরা। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাকে গ্রেপ্তার করা না হলে তারা রাজপথের আন্দোলনে নামার হুঁশিয়ারি দেন।

সোমবার (৬ জুন) সকালে রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের সামনে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মানববন্ধন থেকে এ ঘোষণা দেয়া হয়।

এসময় শিক্ষার্থীরা অভিযোগ করেন, সনদ ও অন্যান্য মালামাল নষ্ট করার অভিযোগে একটি হোস্টেলের তত্ত্বাবধায়ককে রিমান্ডে নেয়া হলেও একই অপরাধে রুবি ভবনের মালিক মুজিবুল হককে এখনও গ্রেপ্তার করা হয়নি।

তারা জানান, আলিফ হোস্টেলে ১৩০ জন শিক্ষার্থী এবং মুজিবুলের মালিকানাধীন কলাবাগানের ওয়েস্ট অ্যান্ড স্ট্রিটের রুবি ভবনে আরও আট শিক্ষার্থী ভাড়া থাকেন।

করোনা মহামারির কারণে এর আগে ১৮ মার্চ থেকে সব শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেলে শিক্ষার্থীরা হল এবং মেস ছেড়ে বাড়ি চলে যান। তবে ছাত্রাবাসের ভাড়া দিতে না পারায় গত ১ জুলাই শিক্ষার্থীদের সার্টিফিকেট ও মালামাল ডাস্টবিনে ফেলে দেয়া হয়। পরদিন ২ জুলাই রাতে হোস্টেল কর্তৃপক্ষ ও বাড়ির মালিকের বিরুদ্ধে সজিব মিয়া ও সোয়ান মিয়া নামে দুই শিক্ষার্থী আলাদা মামলা করেন।

গত ৩ জুলাই মামলার প্রথম আসামি খোরশেদ আলমকে গ্রেপ্তারের পর ১ দিনের রিমান্ড দেয়া হলেও অপর আসামি রুবি ভবনের মালিক মুজিবুল হক এখনও পলাতক রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App