×

পুরনো খবর

পাপুল গ্রেপ্তারের খবর জানে না জাতীয় সংসদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুলাই ২০২০, ০৮:০৩ পিএম

বাংলাদেশের জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, লক্ষ্মীপুর-২ সংসদ সদস্য মোহাম্মদ শহিদ ইসলাম (পাপুল) কুয়েতে গ্রেপ্তার হওয়ার বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জাতীয় সংসদকে জানান হয়নি।

সোমবার (৬ জুলাই) স্পিকার বলেন, স্বতন্ত্র এ এমপির বিষয়ে সংসদকে কুয়েত সরকার বা সংশ্লিষ্ট কেউই অফিশিয়ালি কোনো তথ্য দেয়নি। জাতীয় সংসদের কোনো সংসদ গ্রেপ্তার হলে গ্রেপ্তারকারী কর্তৃপক্ষের আনুষ্ঠানিকভাবে স্পিকারকে জানানোর বিধান রয়েছে।

তিনি বলেন, ওই সংসদ সদস্যের গ্রেফতারের বিষয়ে অফিশিয়ালি আমাদের কাছে এখন পর্যন্ত কোনো খবর নেই। আমরা গণমাধ্যম থেকে যতদূর যা জেনেনি। অফিশিয়ালি কোনো তথ্য আমাদের কাছে আসেনি।

গত ৭ জুন মানবপাচার, ভিসা জালিয়াতি ও অর্থপাচারের অভিযোগে সংসদ সদস্য পাপুলকে গ্রেপ্তার করে কুয়েতের পুলিশ। সম্প্রতি কুয়েতের আদালত তাকে ২১ দিনের জন্য জেলে পাঠিয়েছে। কুয়েতের অ্যাটর্নি জেনারেলের নির্দেশে দেশটির কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে বাংলাদেশের এই সংসদ সদস্যকে।

সংসদের কার্যপ্রণালী বিধির ১৭২ নম্বর ধারায় বলা হয়েছে, কোনো এমপি ফৌজদারী অভিযোগে বা অপরাধে গ্রেফতার হলে কিংবা কোনও আদালত কর্তৃক কারাদণ্ডে-দণ্ডিত হলে বা কোনও নির্বাহী আদেশে আটক হলে গ্রেফতারকারী বা দণ্ডদানকারী বা আটককারী কর্তৃপক্ষ বা জজ বা ম্যাজিস্ট্রেট বা নির্বাহী কর্তৃপক্ষ তৃতীয় তফসিলে প্রদত্ত যথাযথ ফরমে গ্রেপ্তার, দণ্ড বা আটকের কারণ বর্ণনা করে ঘটনা সম্পর্কে স্পিকারকে জানাবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App