×

সারাদেশ

আত্রাই নদীতে পানি বৃদ্ধি, তলিয়ে গেছে বীজতলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুলাই ২০২০, ০৪:৫৭ পিএম

আত্রাই নদীতে পানি বৃদ্ধি, তলিয়ে গেছে বীজতলা

ছবি: প্রতিনিধি

নওগাঁর আত্রাইয়ে অবিরাম বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলে আত্রাই নদীর পানি আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে।আত্রাই নদীর পানি বিপদসীমা ছুঁই ছুঁই অবস্থা। উপজেলার বিভিন্ন স্থানে নাজুক পরিস্থিতি রয়েছে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের। এ জন্য কৃষক ও এলাকার জনসাধারণ রয়েছে চরম আতঙ্কে।

উপজেলার ৮ ইউনিয়নে কৃষকদের আমন ধানের বীজতলা ডুবে গেছে। ইতোমধ্যেই উপজেলার মনিয়ারী, ভোঁপাড়া, বিশা, পাঁচুপুর ও শাহাগোলা,আহসানগঞ্জসহ ৮ ইউনিয়নেই কৃষকদের আমন ধান রোপণ অনিশ্চিত হয়ে পড়েছে। এতে কৃষকেরা হতাশায় জীবন যাপন করছেন। এদিকে নদীর পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে উপজেলার রায়পুর, উদনপৈ, জাতোপাড়া, মিরাপুর, ফুলবাড়ি, জাত আমরুল জিয়ানীপাড়াসহ প্রায় ২৫টি গ্রামের লোকজন পানি বন্দি হয়ে পড়েছে।

মিরপুর গ্রামের বাসিন্দা রেজওয়ান আব্দুল মালেক বলেন, নদীর পানি বৃদ্ধির কারণে আমরা পানিবন্দী হয়ে পড়েছি। আমাদের রাস্তা পানিতে তলিয়ে গেছে।

সাহা গোলা ইউপি সদস্য আব্দুল মজিদ মল্লিক বলেন, ২০১৪ সালে উপজেলার ফুলবাড়িতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে গেলেও তা আজও সংস্কার করা হয়নি। এটি এখন এলাকাবাসীর জন্য মরণ ফাঁদ হয়েছে।

আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম বলেন, আত্রাইয়ের বন্যা পরিস্থিতি আমরা পর্যবেক্ষণ করছি। কোনো জায়গায় যেন বাঁধ ভেঙে জনগণের জানমালের ক্ষতি না হয়, এজন্য আমরা সজাগ দৃষ্টি রাখছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App